Beta

১০ শতাংশ লভ্যাংশ দেবে বিএসসিসিএল

১৬ আগস্ট ২০১৬, ১০:২৯

নিজস্ব সংবাদদাতা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) চলতি বছরের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

গত রোববার কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ঘোষিত লভ্যাংশের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়া হবে। কুয়াকাটার মাইটভাঙ্গা এলাকার এসএম ডব্লিউ-৫ সাবমেরিন কেবল ল্যান্ডিং স্টেশনে এজিএমের স্থান নির্ধারণ করা হয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

শেষ হওয়া হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে এক টাকা। আগের বছরের ইপিএস ছিল ৮৬ পয়সা। এ সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৯৫ পয়সা, যা গত হিসাব বছরে ছিল ২৬ টাকা ৯১ পয়সা।

বিএসসিসিএল ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৬৪ কোটি ৯০ লাখ ৬০ হাজার টাকা।

কোম্পানিটির শেয়ার ১৬ কোটি ৪৯ লাখ পাঁচ হাজার ৫১০টি। এর মধ্যে সরকার ৭৩ দশমিক ৮৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১১ দশমিক ২৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী দশমিক ৭৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে আছে ১৪ দশমিক ১৭ শতাংশ শেয়ার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement