Beta

ফেডারেল ইন্স্যুরেন্সের বোনাস শেয়ার বিও হিসাবে জমা

১৫ আগস্ট ২০১৬, ১১:১৯

অর্থনীতি ডেস্ক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ফেডারেল ইন্স্যুরেন্সের ঘোষিত ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিও হিসাবে (বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) জমা দেওয়া হয়েছে।  

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ফেডারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেওয়ায় কোম্পানিটিকে ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করেছে ডিএসইর কর্তৃপক্ষ।

২০১৬ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২৩ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয় ৪০ পয়সা। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৫০ পয়সা।

ডিএসইর ওয়েবসাইটে দেওয়া তথ্য থেকে জানা যায়, ১৯৯৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় ফেডারেল ইন্স্যুরেন্স। বর্তমানে এ কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৫৮ কোটি ৪৪ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ারসংখ্যা পাঁচ কোটি ৮৪ লাখ ৪৪ হাজার ৪৯২টি। গত এক মাসের মধ্যে এ শেয়ার সর্বনিম্ন আট টাকা ৪০ পয়সা ও সর্বোচ্চ নয় টাকা ২০ পয়সায় লেনদেন হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement