Beta

স্কয়ার টেক্সটাইলের ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

০১ আগস্ট ২০১৬, ২১:২১

নিজস্ব সংবাদদাতা

শেয়ারবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের প্রতিষ্ঠান স্কয়ার টেক্সটাইল লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার দেওয়া হবে।

আজ সোমবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৮ সেপ্টেম্বর সকাল ১০টায় রাওয়া কনভেনশন হল-২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ আগস্ট।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৫৭ পয়সা। শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে আট টাকা ৩৪ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৭ পয়সা।

এর আগে ‘এ’ ক্যাটাগরির কোম্পানি স্কয়ার টেক্সটাইল লিমিটেড ২০১৪ সালের ৩১ ডিসেম্বর ১০ শতাংশ বোনাস প্রদান করে।

ফাইন্যান্স অ্যাক্ট, ২০১৫ অনুযায়ী অর্থ বছরের সমাপ্ত সময় ৩১ ডিসেম্বরের পরবর্তীতে ৩০ জুন করেছে কোম্পানিটি। ইয়ার ক্লোজিং পরিবর্তনের কারণে স্কয়ার টেক্সটাইল ১৮ মাসের হিসাব নিরীক্ষা করে এ লভ্যাংশ ঘোষণা করে।

২০০২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির মোট শেয়ারের ৬২ দশমিক ২১ শতাংশ শেয়ার-উদ্যোক্তা পরিচালক, ১৭ দশমিক ৫৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ৬ দশমিক ৭১ শতাংশ শেয়ার বিদেশি বিনিয়োগকারী ও ১৩ দশমিক ৫০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement