Beta

ফিনিক্স ফাইন্যান্সের শেয়ারপ্রতি আয় বেড়েছে

০১ আগস্ট ২০১৬, ১২:৫২

অর্থনীতি ডেস্ক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান ফিনিক্স ফাইন্যান্সের শেয়ারপ্রতি আয় চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) বেড়েছে। আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশিত কোম্পানিটির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫৪ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল তিন পয়সা। চলতি হিসাব বছরে জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৯৬ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৭৩ পয়সা। চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৫ পয়সা।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, আজ দিনভর এ শেয়ারের দাম ১৮ থেকে ১৮ টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করছে। গতকাল লেনদেন শেষে এ শেয়ারের দাম দাঁড়ায় ১৭ টাকা ৭০ পয়সা। গত এক মাসের মধ্যে এ শেয়ার সর্বনিম্ন ১৬ টাকা ৭০ পয়সা ও সর্বোচ্চ ১৮ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় কোম্পানিটি। বর্তমানে এর অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১২১ কোটি ৪৯ লাখ ৪০ হাজার টাকা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement