Beta

বঙ্গজের উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা

১০ ডিসেম্বর ২০১৫, ১২:১৩

অর্থনীতি ডেস্ক

শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেডের উদ্যোক্তা মো. রবিউল হক কোম্পানিটির পাঁচ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। এই উদ্যোক্তার কাছে কোম্পানিটির মোট দুই লাখ ৬৭ হাজার ৩৭টি শেয়ার রয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ২৫১ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ ৩১১ টাকা।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময় হয় এক টাকা ৩৬ পয়সা। অর্থাৎ আগের হিসাব বছরের চেয়ে এবার প্রথম প্রান্তিকে ইপিএস কমেছে ৫৩ শতাংশ।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে ঘোষণা দিয়েছে। এই হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৫৫ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ২৬ টাকা ৬১ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ার কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ-সংশ্লিষ্ট রেকর্ড ডেট ১৫ ডিসেম্বর।

১৯৮৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির অনুমোদিত মূলধন ৫০ কোটি ও পরিশোধিত মূলধন পাঁচ কোটি ৫০ লাখ টাকা। রিজার্ভ সাত কোটি ১৭ লাখ টাকা।

বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির মোট ৫৪ লাখ ৯০ হাজার ৭৮৮টি শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৭ দশমিক ৯৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪২ দশমিক শূন্য ৪ শতাংশ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement