Beta

মিথুন নিটিংয়ের ইপিএস ৯৬ পয়সা

২৯ নভেম্বর ২০১৫, ১১:৪৭

অর্থনীতি ডেস্ক

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মিথুন নিটিংয়ের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৮৫ পয়সা। আর গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৫৩ পয়সা। আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পক্ষ থেকে ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়া হয়েছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে গত হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে পাঁচ কোটি ৮১ লাখ ৬০ হাজার টাকা, শেয়ারপ্রতি এনএভি ২৩ টাকা ৫৫ পয়সা ও ইপিএস তিন টাকা দুই পয়সা।

১৯৯৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত বঙ্গজ-তাল্লু গ্রুপের এই কোম্পানির অনুমোদিত মূলধন ৮০ কোটি টাকা। এর পরিশোধিত মূলধন ২৩ কোটি ১৪ লাখ টাকা। রিজার্ভ রয়েছে ২২ কোটি ২৮ লাখ টাকা। 

বিনিয়োগকারীদের কাছে এই কোম্পানির দুই কোটি ৩১ লাখ ৪১ হাজার ৮৫৫টি শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৩১ দশমিক ১১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৭ দশমিক ৭৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫১ দশমিক ১৩ শতাংশ শেয়ার। 

গত এক মাসের মধ্যে কোম্পানিটির শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ৬৮ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ ৮৪ টাকা ৬০ পয়সা। 

সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এর দাম-আয় অনুপাত (পিই রেশিও) ১৯ দশমিক ২৫।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement