Beta

প্রথম প্রান্তিকে আমরা টেকনোলজিসের ইপিএস কমেছে

২৬ নভেম্বর ২০১৫, ১০:৪৭

অর্থনীতি ডেস্ক

শেয়ারবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা টেকনোলজিসের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। তবে আগের হিসাব বছরের এই তিন মাসে ইপিএস হয় ৪৩ পয়সা। অর্থাৎ আগের হিসাব বছরের প্রথম প্রান্তিকের চেয়ে চলতি হিসাব বছরের একই সময়ে ইপিএস কমেছে ৫৮ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এই হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা ৬৫ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ২১ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

২০১২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৫৫ কোটি ৩৭ লাখ টাকা। রিজার্ভ ১০ কোটি ৫০ লাখ টাকা।

বিনিয়োগকারীদের কাছে এ কোম্পানির মোট পাঁচ কোটি ৫৩ লাখ ৬৯ হাজার ৩৯৫টি শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৩০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৭ দশমিক ৫ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী দশমিক ১৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৬২ দশমিক ৩২ শতাংশ শেয়ার।

গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ২৬ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ ২৯ টাকা ১০ পয়সা।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এ শেয়ারের দাম-আয় অনুপাত ৩৭ দশমিক ৩৬।

Advertisement