Beta

আগামীকাল থেকে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু

৩০ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৫ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৭

অনলাইন ডেস্ক

অস্থিতিশীল হয়ে যাওয়া পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে আনতে মঙ্গলবার থেকে রাজধানীতে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরুর সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

সংবাদ সংস্থা ইউএনবি এক প্রতিবেদনে জানায়, সোমবার সবিচালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন বলেন, ‘এ মুহূর্তে সরকারের কাছে যথেষ্ট পেঁয়াজ মজুদ আছে। দাম বৃদ্ধি নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আগামীকাল (১ অক্টোবর) থেকে টিসিবির মাধ্যমে ৩৫টি ট্রাকে করে পেঁয়াজ বিক্রয় শুরু হবে।’

আগে ১৬টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করা হতো জানিয়ে সচিব বলেন, যতদিন বাজারে পেঁয়াজের দাম স্থিতিশীল না হবে তত দিন ট্রাকে করে বিক্রি করবে টিসিবি।

সচিব জানান, সরকার মিয়ানমার, তুরস্ক ও মিসর থেকে পেঁয়াজ আমদানি করার উদ্যোগ নিয়েছে। এরই মধ্যে মিয়ানমার থেকে বড় একটি চালান গত রোববার চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।

কেউ যদি পেঁয়াজ মজুদ করে মূল্য বৃদ্ধির চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করে দেন সচিব।

ভারত সরকার অভ্যন্তরীণ চাহিদা সামাল দিতে গত রোববার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। তাৎক্ষণিকভাবে কার্যকর হওয়া এ সিদ্ধান্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে।

Advertisement