Beta

বিকাশে সহজেই জালালাবাদ গ্যাসের বিল পরিশোধ

১২ জুলাই ২০১৯, ১৮:২৫

নিজস্ব প্রতিবেদক
সিলেটে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের সঙ্গে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ছবি : বিকাশ

এখন থেকে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের (জেজিটিডিএসএল) গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো স্থান থেকে যেকোনো সময় গ্যাস বিল পরিশোধ করতে পারবেন।

এ লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার সিলেটে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের সঙ্গে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষর হয়। সিলেটের স্থানীয় একটি হোটেলে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ এবং জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) ইঞ্জিনিয়ার মো. শাহিনুর ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।

এ চুক্তির আওতায় জেজিটিডিএসএলের আওতাভুক্ত সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, শ্রীমঙ্গলের প্রায় এক লাখ ১০ হাজার গ্রাহক বিকাশে গ্যাস বিল পরিশোধ করতে পারবেন। ফলে তাদের গ্যাস বিল পরিশোধ ঝামেলামুক্ত, সহজ, সাশ্রয়ী এবং নিরাপদ হবে। কেবল বিল পরিশোধই নয়, গ্রাহকরা গ্যাস বিলের পরিমাণও তাঁদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে চেক করতে পারবেন। ফলে বিল পরিশোধে আরো গতিশীলতা আসবে এমনটাই আশা সংশ্লিষ্টদের।

পেট্রোবাংলার আওতাভুক্ত গ্যাস বিতরণ কোম্পানিগুলোর অন্যতম জেজিটিডিএসএলের যেসব গ্রাহক প্রত্যন্ত অঞ্চলে বসবাস করেন, তাঁদের জন্য বিকাশের মাধ্যমে বিল পরিশোধ যেমন সুবিধা এনে দেবে, তেমনি শহরের গ্রাহকদেরও সময় এবং খরচ বাঁচাবে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, ‘প্রথাগত পদ্ধতিতে বিল পরিশোধে গ্রাহকের যত ধরনের অসুবিধা, তা দূর করে বিল পরিশোধ একবারেই সহজ করতে ইউটিলিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করছে বিকাশ। জেজিটিডিএসএলের সঙ্গে আমাদের এই যৌথ উদ্যোগে প্রতিষ্ঠানটির গ্রাহকরা সহজে ও স্বাচ্ছন্দ্যে তাঁদের ঘরে বসেই গ্যাস বিল দিতে পারবেন। বিল পরিশোধের জন্য তাঁদের এখন থেকে আর দূরে কোথাও যেতে হবে না।’

*২৪৭# ডায়াল করে অথবা বিকাশ অ্যাপ ব্যবহার করে গ্রাহকরা বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকাশের হেড অব স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট আলী আহম্মেদ, জেনারেল ম্যানেজার বিজনেস ডেভেলপমেন্ট এস এম বেলাল এবং জেজিটিডিএসএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্বব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিন্যান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ। ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে বিকাশ।

Advertisement