Beta

মাছের রাজার কেজি দুই থেকে আড়াই হাজার

০৫ এপ্রিল ২০১৯, ২৩:২৩

নিজস্ব প্রতিবেদক
বাংলা নববর্ষ পহেলা বৈশাখকে সামনে রেখে প্রতিবারের মত এবারও বাড়তে শুরু করেছে ইলিশ মাছের দাম। ছবি : এনটিভি

রাজধানীর বাজারে বৈশাখের উত্তাপ। দাম বেড়েছে ইলিশের, অন্যান্য মাছের দামও বেশি। সেই সঙ্গে দাম বাড়তির হাওয়া লেগেছে মুরগির বাজারেও।

পয়লা বৈশাখকে সামনে রেখে রাজধানীর মাছের বাজারে চাহিদা বেড়েছে ইলিশ মাছের। আর সেই সুযোগে ক্রমেই বাড়ছে মাছের রাজা ইলিশের দাম। এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে দুই হাজার থেকে আড়াই হাজার টাকার মধ্যে। আর মাঝারি সাইজের ইলিশের দাম দেড় হাজার টাকার নিচে নামছে না। বিক্রেতারা বলছেন, এই সময়টা ইলিশের মৌসুম না হলেও বাজারে অতিরিক্ত চাহিদার কারণে বাড়ছে দাম। সেইসঙ্গে অন্য মাছের সরবরাহও কম।

কারওয়ান বাজারে মাছ কিনতে আসা এক ক্রেতা বলেন, ‘মাছের দামটা একটু বেশিই মনে হচ্ছে। বৈশাখ মাস আসতেছে তো, এ কারণেই দামটা বেশি।’ এক মাছ বিক্রেতা বলেন, ‘মাছের আমদানিটা কম কিন্তু সামনে পহেলা বৈশাখ, একটা জাঁকজমক অবস্থা লাইগা গেছে। ইলিশ মাছ এহন প্রচুর চলতেছে।’

এদিকে হঠাৎ করেই বেড়েছে মুরগির দাম। গত সপ্তাহের তুলনায় কেজিতে সব ধরনের মুরগির দাম ১০ থেকে ২০ টাকা বড়েছে। কারওয়ান বাজারের এক মুরগি বিক্রেতা বলেন গত চার-পাঁচ দিন মুরগির দাম একটু বেশি।

এদিকে বাজারে নানা ধরণের ফল উঠতে শুরু করেছে বেশ আগ থেকেই। তারপরও ফলের দাম খুব একটা কমেনি। তবে ব্যবসায়ীরা বলছেন, অন্য বছরের তুলনায় এবার ফলের দাম কিছুটা কম। আর কিছুদিনের মধ্যেই দাম আরো কমে আসবে বলে মনে করছেন তারা।

তবে বাজারে স্বস্তির জায়গায় আছে পেঁয়াজ, ছোলা ও ডালের দাম। রমজানের আগে এসব পন্যের দাম বাড়লেও এখন পর্যন্ত দাম স্থিতিশীল রয়েছে। কিন্তু ক্রেতারা স্বস্তিতে নেই সবজির বাজারে।

Advertisement