Beta

কিংবদন্তি মার্কেটারদের সম্মাননা জানাবে ব্র্যান্ড ফোরাম ও চ্যানেল আই

২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৪

অনলাইন ডেস্ক
দেশের প্রথম ‘মার্কেটিং সুপারস্টারে’ ভূষিত হতে যাচ্ছেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর। ছবি : সংগৃহীত

ব্যবসায়িক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য দেশে নানা স্বীকৃতি থাকলেও যারা পণ্য গ্রাহকের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছেন অর্থাৎ বাজারজাত করেন সেই মার্কেটারদের বিশেষ কোনো স্বীকৃতির রেওয়াজ নেই। এ কারণে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ও বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল আই’ যৌথভাবে ‘মার্কেটিং সুপারস্টার’ নামক পুরস্কার চালুর উদ্যোগ নিয়েছে।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। এতে বলা হয়, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর  প্রথম মার্কেটিং সুপারস্টার নির্বাচিত হয়েছেন।

সৈয়দ আলমগীর ব্রিটিশ ফার্মাসিটিউক্যাল কোম্পানি মে অ্যান্ড বেকারে (সানোফি বাংলাদেশ)  কর্মজীবন শুরু করেন। দীর্ঘ কর্মজীবনে বেশকিছু প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৯৮ সালে সৈয়দ আলমগীর এসিআইয়ে কাজ শুরু করেন এবং দুই দশক ধরে তিনি প্রতিষ্ঠানটিকে দেশের অন্যতম ভোগ্যপণ্য প্রস্তুতকারক কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করেন।

এফএমসিজি ক্যাটাগরিতে ১০০% হালাল সাবান ধারণাটি তাঁরই উদ্ভাবিত। বিশ্ব মার্কেটিং জগতের গুরু ফিলিপ কটলার তাঁর ‘দ্য প্রিন্সিপাল অব মার্কেটিং’ বইয়ে এই হালাল সাবানের ধারণাটি যোগ করেন।

আগামী ২৮ মার্চ সৈয়দ আলমগীরকে রাজধানীর পাঁচতারকা হোটেল ওয়েস্টিনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সৈয়দ আলমগীরকে এই পুরস্কারে ভূষিত করা হবে।

Advertisement