Beta

নিউজিল্যান্ড ডেইরি নিয়ে এলো ‘ক্যালসি-প্রো’

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫২ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৯

অনলাইন ডেস্ক
ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে গতকাল শুক্রবার বিশেষ আয়োজনের মাধ্যমে নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাজারে নিয়ে এসেছে ‘ক্যালসি-প্রো’ হাই ক্যালসিয়াম নন ফ্যাট মিল্ক পাউডার। ছবি : বিজ্ঞপ্তি

ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে গতকাল শুক্রবার বিশেষ আয়োজনের মাধ্যমে নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাজারে নিয়ে এলো ‘ক্যালসি-প্রো’ হাই ক্যালসিয়াম নন ফ্যাট মিল্ক পাউডার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও নেপালের নিউজিল্যান্ডের হাইকমিশনার জোয়ানা কেম্পকারস। আরো উপস্থিত ছিলেন নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এ মল্লিক ও নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের অন্যতম পৃষ্টপোষক ফন্টেরা লিমিটেডের টেকনিক্যাল ম্যানেজার মিস্টার জেরাড ও’সুলিভান। জেরাড ও’সুলিভান সবার সামনে ক্যালসি-প্রোর গুণগতমান ও উপকারিতা সম্পর্কে বক্তব্য দেন।

ক্যালসি-প্রো, ক্যালসিয়ামের মিশ্রণে ম্যাগনেসিয়াম, ভিটামিন ডি, জিংক এবং অন্যান্য হাড়ের খনিজগুলোর অনন্য অনুপাতের সঙ্গে একত্রে মিশ্রণে তৈরি, যা হাড়ের ভেতরের ক্যালসিয়াম শোষণের জন্য বিশেষ সহায়ক। ক্যালসি-প্রো হাড়ের ক্ষয় প্রতিরোধে সহায়তা করে যা অস্টিওপোরোসিস নামে পরিচিত। প্রতি তিনজন নারীর মধ্যে একজন নারী ও প্রতি পাঁচজন পুরুষের মধ্যে একজন পুরুষ হাড় ক্ষয় রোগে আক্রান্ত। ক্যালসি-প্রো তিনটি বিশেষ ধাপের মাধ্যমে হাড়ে সঠিকভাবে প্রোটিন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, জিংক, ভিটামিন ডি এবং ভিটামিন কে পৌঁছে দিয়ে হাড়ের গঠন মজবুত করে এবং হাড়কে করে তোলে শক্তিশালী। এর ভিটামিন ডি কার্যকরীভাবে হাড়ের ক্যালসিয়াম এবং ফসফরাস শোষণ করে। ভিটামিন কে হাড়ের প্রোটিনগুলোকে সক্রিয় করে, যা হাড়ের গভীরে ক্যালসিয়াম পৌঁছে দেয়।

নিউজিল্যান্ড ডেইরির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেড ১৯৯২ সাল থেকে বাংলাদেশের পুষ্টিগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের ঝুলিতে রয়েছে ডিপ্লোমা, রেড কাউ, রেড কাউ বাটার ওয়েল, ফার্মল্যান্ড, ফার্মল্যান্ড গোল্ড, শেপ আপ এবং বর্তমানে ক্যালসি-প্রোর পুষ্টিগত পণ্যের সমাহার। নিউজিল্যান্ড ডেইরি বরাবরই উচ্চ মানের দুগ্ধজাত পণ্য সরবরাহের মাধ্যমে গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করে আসছে।

নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেড বিশ্বাস করে, গ্রাহকদের সঙ্গে দীর্ঘমেয়াদি সম্পর্ক গড়ে ওঠার পেছনে শুধু স্বাদ আর নির্ভরতায় নয়, সেই সঙ্গে সুস্বাস্থ্যের নিশ্চয়তা প্রদান করাও সমান গুরুত্বপূর্ণ। ২০১৪ সালে, প্রতিষ্ঠানটি সব ধরনের খাবারের শৃঙ্খলা রক্ষায় বিশেষ পদক্ষেপ নেয়। নিউজিল্যান্ড ডেইরি ব্যবসার প্রসারে ডুডল্স ইনস্ট্যান্ট নুডলস এবং ডুডল্স স্টিক নুডলস নিয়ে আসে। প্রতিষ্ঠানের ঝুলিতে এ ছাড়াও রয়েছে ক্রাকার (ব্র্যান্ডগুলো : পর্পাস, ডিটোস ও ক্রাকার কিং)।

Advertisement