Beta

সঞ্চয়পত্রের সুদ পর্যালোচনা শিগগির : অর্থমন্ত্রী

০৮ জুন ২০১৮, ১৮:৪৩

নিজস্ব প্রতিবেদক
আজ শুক্রবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি : ফোকাস বাংলা

সামাজিক সুরক্ষার জন্য পেনশনভোগী ও নারীদের আর্থিক নির্ভরতার জায়গা সঞ্চয়পত্রের সুদের হার বর্তমানে যে পর্যায়ে রয়েছে তা খুব শিগগির পর্যালোচনা করা হবে বলে জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

গতকাল জাতীয় সংসদে বাজেট প্রস্তাবনার পর আজ শুক্রবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী একথা জানান।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ’ স্লোগান সংবলিত ২০১৮-১৯ অর্থবছরের জন্য বাজেট উত্থাপন করেন। মোট চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ করা হয়েছে।

আজকের সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী বলেন, ‘সঞ্চয়পত্র নিয়ে আমি বক্তব্য বোধহয় কিছু দেই নাই। কিন্তু বলেছি, সঞ্চয়পত্রের যে বর্তমান মুনাফা আছে, সেখান থেকে পাওয়া যায়, সেটার জন্যে আমি দু-একবার সভাও দিয়েছিলাম। সভাটা করতে পারিনি। বাজেটের পরে পরেও একটা সভা করব এবং এটা রিভিউড (পর্যালোচনা) হয়।’

‘এটা নিয়মই। সঞ্চয়পত্রের যে রেট, ইজ নেভার পার্মানেন্ট। এটা তিন বছরে প্রায়ই রিভিউ হয়। আমাদের মনে হয় এবারে রিভিউ করতে একটি দেরি হয়েছে। দ্যাটস সো, এটা বাজেটের মাসেই বা তার পরের মাসে রিভিউ হবে’, যোগ করেন অর্থমন্ত্রী।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছাড়াও উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রাহমান।

এ ছাড়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement