Beta

ঋণ খেলাপিদের সুবিধা দেওয়া হচ্ছে : বিটিএমএ

০৬ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:১৭ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:১৯

নিজস্ব প্রতিবেদক
সংবাদ সম্মেলনে বিটিএমএর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী খোকন। ছবি : এনটিভি

ব্যাংকিং ব্যবস্থা ভালো ব্যবসায়ীদের পরিবর্তে ঋণ খেলাপিদের সুবিধা দিচ্ছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ)।

আজ মঙ্গলবার বিটিএমএ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিটিএমএ ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী খোকন এ অভিযোগ করেন।

বিটিএমএ জানায়, গ্যাস ও বিদ্যুতের সংকটের কারণে দেশের টেক্সটাইল খাতে, কাঙ্ক্ষিত বিনিয়োগ আসছে না। যথাযথ উদ্যোগের মাধ্যমে সম্মেলনে গ্যাস ও বিদ্যুতের ঘাটতি নিরসনের দাবি জানানো হয়।

মোহাম্মদ আলী খোকন বলেন, ‘চার বছরের মাথায় একটা কোম্পানির জন্ম হওয়ার পরে চার হাজার কোটি টাকা কীভাবে লুণ্ঠিত হয়? নিশ্চয়ই বড় কোনো লোক জড়িত না থাকলে এতগুলা টাকা নেওয়ার কথা নয়। আজকে লুণ্ঠিত টাকার জন্য আমাদেরকে অতিরিক্ত ব্যাংকে ঋণ দিতে হয়। আর সবচেয়ে বড় করুণ অধ্যায় হলো, আমরা যারা নিয়মিত ঋণের টাকা দেই তাদের কোনো ঋণের মওকুফের সুযোগ নাই। কোনো ইনসেনটিভও পাই না। কিন্তু যিনি টাকা দেয় না, তিনি সুদ মওকুফ পায়। বাংলাদেশের এই ধরনের বিচিত্র আইনের জন্য আমরা যারা সফল উদ্যোক্তা তাঁরা ভুক্তভোগী।’

জানা যায়, আগামী ৮ফেব্রুয়ারি শুরু হচ্ছে চার দিনব্যাপী ১৫তম ঢাকা ‘ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি এক্সিবিশন’। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এই প্রদর্শনীতে অংশ নেবে ৩৬টি দেশের ১১০০ টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারি কোম্পানি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement