Beta

জানালেন আবদুর রশিদ

চালের দাম কমাতে প্লাস্টিকের বস্তা

১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩৫

নিজস্ব প্রতিবেদক

বাজারে চালের ঊর্ধ্বমুখী দাম কমাতে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহারসহ তিনটি সিদ্ধান্ত নিয়েছে সরকার। সিদ্ধান্তগুলো বাস্তবায়ন হলে আগামীকাল বুধবার থেকে মোটা চালের দাম কেজিতে দুই থেকে তিন টাকা কমতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ী ও মিল মালিকরা।

আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চালকল মালিক সমিতির চেয়ারম্যান আবদুর রশিদ এ তথ্য জানান।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের সভাপতিত্বে মিল মালিক, চালের আমদানিকারক ও ব্যবসায়ীদের সঙ্গে এ সময় আরো উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ সরকারের বিভিন্ন দপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা।

বৈঠক শেষে মন্ত্রীদের কাছে জানতে চাইলে কেউ বক্তব্য দিতে রাজি হননি। তবে এ সময় মিল মালিক ও আমদানিকারকরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

চালকল মালিক সমিতির চেয়ারম্যান আবদুর রশিদ বলেন, ‘কিছু কুচক্রী মহলের ইন্ধনে চালের আড়তে অভিযান চালানো হচ্ছে। এতে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেগুলো হলো চালের সংকট দূর না হওয়া পর্যন্ত বাধ্যতামূলক পাটের বস্তা ব্যবহার শিথিল করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করা যাবে, আজ থেকে চালের মিলে অভিযান বন্ধ করা হবে এবং চাল আমদানি ও পণ্য খালাসে সব জটিলতা দূর করা হবে। এ তিনটি সিদ্ধান্ত বাস্তবায়ন হলে আগামীকাল থেকে দুই-তিন টাকা কমতে পারে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement