Beta

ভোলায় অবৈধ মাছ শিকারে জরিমানা, জাল-নৌকা জব্দ

১৬ মার্চ ২০১৫, ১৭:২৪

মো. আফজাল হোসেন, ভোলা

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ভোলায় নয় জেলেকে ২৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার বেলা ১১টার দিকে ভোলার মেঘনা নদীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় এক লাখ মিটার অবৈধ জাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। 

ভোলা সদর উপজেলার মৎস্য কর্মকর্তা পলাশ হালদার বলেন, মাছের অভয়াশ্রম তৈরি করার জন্য জেলার মেঘনা, তেতুঁলিয়া, ইলিশা, বুড়া গৌরাঙ্গ নদীসহ সাগর মোহনায় মার্চ-এপ্রিল দুই মাস সব ধরনের জাল ফেলা নিষিদ্ধ করা হয়েছে।

এ সময় জাল ফেলা, মাছ শিকার, ক্রয়-বিক্রয়, বহন, মজুদ নিষিদ্ধ ও শাস্তিযোগ্য অপরাধ। জাল ফেলা বন্ধের জন্য প্রশাসন, মৎস্য বিভাগ, কোস্টগার্ড, পুলিশ নিয়মিত অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ বেলা ১১টায় অভিযান চালিয়ে সদর উপজেলার ইলিশা এলাকার মেঘনা নদী থেকে নুরে আলম, মাইনুদ্দিন, মঞ্জুর হোসেন, আলমগীর হোসেন, মো. ফারুকুর রহমান, আবুল কালাম, মো. মাইনুদ্দিন, মো. জাহাঙ্গীর ও মো. ভুট্টুকে নদীতে জাল ফেলা অবস্থায় আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত আটক জেলেদের তিন হাজার টাকা করে মোট ২৭ হাজার টাকা জরিমানা করেন। এ সময় জব্দ করা জাল পুড়িয়ে ফেলা হয় বলেও জানান মৎস্য কর্মকর্তা পলাশ হালদার ।

Advertisement