Beta

নাজমুল হুদার আরেকটি দল গঠন, নাম তৃণমূল বিএনপি

২০ নভেম্বর ২০১৫, ১৬:৩২ | আপডেট: ২১ নভেম্বর ২০১৫, ০৩:১৮

নিজস্ব প্রতিবেদক

তৃণমূল বিএনপি নামে নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন বিএনপি থেকে বহিষ্কার হওয়া সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। তিনি নিজেই নতুন এই দলের আহ্বায়ক এবং এর নির্বাচনী প্রতীক হবে ধানের ছড়া।

বিএনপি থেকে বহিষ্কার হওয়া সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা আজ শুক্রবার সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নতুন দল গঠনের ঘোষণা দেন। ছবি : এনটিভি

আজ শুক্রবার সকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে নাজমুল হুদা নতুন এই দল গঠনের ঘোষণা দেন।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা বলেন, ‘বিএনপি কখনো তৃণমূলকে গুরুত্ব দেয়নি বলেই আজকে দলের এই অবস্থা। সে জন্য যাঁরা সেখানে পরিচিত, যাঁরা এখন পর্যন্ত কমিটিতে অংশগ্রহণ করার সুযোগ পাননি, তাঁদের নিয়ে আমরা কাজ করতে চাই। এখন যদি কেউ জাতীয় লেভেলে (পর্যায়ে) এই তৃণমূল বিএনপিকে নেতৃত্ব দিতে চান তাঁকে প্রথমে ওয়ার্ক কমিটিতে এনরোল (অর্ন্তভূক্ত) হতে হবে।’ 

দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে তৃণমূল পর্যায় থেকে রাজনৈতিক নেতৃত্ব গড়ে তুলতে নতুন এই দল গঠন করা হয়েছে বলে জানান নতুন এই দলের আহ্বায়ক। তিনি বলেন, তৃণমূল বিএনপির নেতা হতে হলে তৃণমূল পর্যায় থেকে নির্বাচিত হতে হবে।

নতুন দল গঠনে অন্যান্য দলের সহযোগিতা কামনা করে নাজমুল হুদা বলেন, ক্ষমতাসীন এবং অন্য যেকোনো রাজনৈতিক দল তৃণমূল বিএনপিকে সহযোগিতা করতে চাইলে তা গ্রহণ করা হবে।

বিএনপি থেকে বহিষ্কার হওয়ার পর নাজমুল হুদা ২০১০ সালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) নামে দল গঠন করে এর আহ্বায়ক হন। একপর্যায়ে মতবিরোধ দেখা দিলে সংগঠনের প্রধান সমন্বয়কারী এস এম আবুল কালাম আজাদ তাঁকে ‘বহিষ্কার’ করেন। এরপর নাজমুল হুদা সংবাদ সম্মেলন ডেকে বিএনএফকে বিলুপ্ত ঘোষণা করেন। পরে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আবুল কালাম আজাদের নেতৃত্বে বিএনএফ টেলিভিশন প্রতীক নিয়ে নির্বাচন করে। নির্বাচনে আবুল কালাম আজাদ ঢাকা-১৭ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। 

এরপর ২০১৪ সালের ৭ মে নাজমুল হুদা বাংলাদেশ ন্যাশনাল এলায়েন্স (বিএনএ) নামে আরেকটি দল গঠন করেন। ওই দিন সংবাদ সম্মেলনে নাজমুল হুদা বলেছিলেন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) নাম পরিবর্তন করে বিএনএ করা হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement