Beta

সাতক্ষীরায় ওয়ার্কার্স পার্টির সম্মেলন

শিবিরের অজুহাতে আবরারকে হত্যা করেছে ছাত্রলীগ : বাদশা

১২ অক্টোবর ২০১৯, ২০:২৮ | আপডেট: ১২ অক্টোবর ২০১৯, ২০:৩৩

সাতক্ষীরায় ওয়ার্কার্স পার্টির সম্মেলনে আজ শনিবার বক্তব্য দেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। ছবি : এনটিভি

বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধ নয়, ছাত্র রাজনীতি উন্মুক্ত করতে হবে। ইসলামী ছাত্রশিবিরের অজুহাতে বুয়েটে আবরার ফাহাদকে ছাত্রলীগ নামধারীরা হত্যা করেছে। বিশ্ববিদ্যালয়গুলোতে এখন দুর্বৃত্তায়নের সাংগঠনিক শক্তি জন্ম নিচ্ছে।

কথাগুলো বলেছেন রাজশাহী-২ আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। আজ শনিবার সাতক্ষীরা শহরের মিনি মার্কেট চত্বরে জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ে এক ধরনের অরাজক পরিস্থিতি বিরাজ করছে। অথচ ইতিহাস বলে এদেশের ছাত্রসমাজ পাকিস্তানি দুঃশাসন বিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, ৬৯-এর গণআন্দোলন, ৭১-এর মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সব গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দিয়েছে।

ফজলে হোসেন বাদশা ছাত্রদের পরামর্শ দিয়ে বলেন, বৈশিষ্ট্য হারিয়ে ফেললে চলবে না।

শিবির একটি জঙ্গিবাদী সংগঠন জানিয়ে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, এই সংগঠন নানাভাবে মাথাচাড়া দিচ্ছে। এদের প্রতিহত করতে হবে।

রোহিঙ্গা প্রসঙ্গ টেনে বাদশা বলেন, আমরা রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছি না। কারণ এর পেছনে অনেক বড় বড় শক্তির হাত রয়েছে। একটি মহল রোহিঙ্গাদের উসকানি দিচ্ছে। বাংলাদেশের অভ্যন্তরে নাশকতার মাধ্যমে তারা বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে।

ফজলে হোসেন বাদশা বলেন, ১০ বছর আগে লুটেরারা বাংলাদেশের সম্পদ লুণ্ঠন করে বিদেশে পাচার করেছিল। এখনও লুটেরারা একই কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, দুর্নীতিবিরোধী অভিযান বেগবান করতে হবে।

জাতীয় স্বার্থ রক্ষায় দলের সব নেতাকর্মীকে কাজ করার আহ্বান জানিয়ে বাদশা বলেন, ওয়ার্কার্স পার্টিকে মূল ভূমিকায় অবতীর্ণ  হতে হবে। তাকেই নেতৃত্ব দিতে হবে। অন্যদের নেতৃত্বের ব্যর্থতার দায়ভার আমরা নিতে পারি না।

সংবিধান পরিবর্তন করে রাষ্ট্রধর্ম ইসলাম করা হয়েছে জানিয়ে বাদশা  বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। চার মূল নীতির ওপর বাংলাদেশকে দেখতে চাই। তিনি সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান।

সাতক্ষীরার তালা-কলারোয়া আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন দলীয় নেতা মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, উপাধ্যক্ষ ময়নুল হাসান প্রমুখ।

এর আগে আজ সকালে ফজলে হোসেন বাদশার নেতৃত্বে শহরে মিছিল বের হয়। তারা শহিদ রিমু স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন।

Advertisement