Beta

মহিলা শ্রমিক লীগের কমিটি গঠিত

১২ অক্টোবর ২০১৯, ১৮:৪৮

নিজস্ব প্রতিবেদক
মহিলা শ্রমিকলীগের সভাপতি সুরাইয়া আক্তার (বামে), কার্যকরী সভাপতি সামসুন্নাহার ভূইয়া (মাঝে) ও সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার। ছবি : সংগৃহীত

প্রায় এক দশক পর আওয়ামী লীগ সমর্থক সংগঠন মহিলা শ্রমিক লীগের কমিটি গঠিত হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি হয়েছেন সুরাইয়া আক্তার ও সাধারণ সম্পাদক হয়েছেন কাজী রহিমা আক্তার সাথী।

আজ শনিবার রাজধানীর ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলন উদ্বোধন করেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সারা দেশের কাউন্সিলর ও সদস্যদের সর্বসম্মতিক্রমে ওই কমিটি হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বিপ্লব বড়ুয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘মহিলা শ্রমিক লীগের সাবেক কার্যকরী সভাপতি সুরাইয়া আক্তারকে সভাপতি, সাবেক সাধারণ সম্পাদক সামসুন্নাহার ভূঁইয়াকে কার্যকরী সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী রহিমা আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই কমিটির নেতারা ৪৫ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করবে।’

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

মহিলা শ্রমিক লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কমিটির মেয়াদ তিন বছর হলেও এরপর আর সম্মেলন হয়নি।

Advertisement