Beta

মেডিকেলে ভর্তি বাণিজ্য, থ্রি ডক্টরসের পরিচালক গ্রেপ্তার

১০ অক্টোবর ২০১৯, ১৮:০৯

খুলনা বিএমএর সদস্য, স্বাচিপ নেতা ও মেডিকেল ভর্তি কোচিং থ্রি ডক্টরস একাডেমির পরিচালক ডা. তারিম ওরফে ইউনুস খান তারিমকে (গোলচিহ্নিত) আজ বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তার করা হয়। ছবি : এনটিভি

এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে খুলনা বিএমএর সদস্য, স্বাচিপ নেতা ও মেডিকেল ভর্তি কোচিং খুলনার থ্রি ডক্টরস একাডেমির পরিচালক ডা. তারিম ওরফে ইউনুস খান তারিমকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান হোসেন আজ বেলা ১১টার দিকে নগরীর ফুলমার্কেট এলাকায় অবস্থিত ডা. তারিমের মেডিকেল ভর্তির কোচিং সেন্টার থ্রি ডক্টরসে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করেন। মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধসহ সব ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে খুলনা জেলা প্রশাসন এই অভিযান চালায় বলে জানান ইমরান হোসেন। এ সময় তারা সিসি ক্যামেরার ফুটেজ ও কম্পিউটারের হার্ডডিক্স খুলে নিয়ে গেছে।

সরকারি একটি সংস্থার গোপনীয়  প্রতিবেদনে বলা হয়েছে, থ্রি ডক্টরস কোচিং সেন্টারের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা মেডিকেলের ভর্তি পরীক্ষার উত্তরপত্রে কারসাজি করে কয়েক বছর ধরে শিক্ষার্থী ভর্তি করে আসছেন। খুলনা মহানগরের কেন্দ্রস্থলে ফুল মার্কেটের কাছে একটি বহুতল ভবনে এ কোচিং সেন্টার অবস্থিত। এর মালিক ইউনুস খান তারিম একজন সরকারি চিকিৎসক। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার।

প্রতিবেদনে বলা হয়েছে, খুলনার এই কোচিং সেন্টার ভর্তি-বাণিজ্যের মাধ্যমে মেধাহীন, অযোগ্য ছাত্রছাত্রীদের মেডিকেলে ভর্তির সুযোগ  করে দিচ্ছে। জনপ্রতি ৩৫ থেকে ৪০ লাখ টাকা করে নিয়ে যাচ্ছে। এই ভর্তি-বাণিজ্যের মাধ্যমে বছরে শত কোটি টাকার বেশি অবৈধ লেনদেন হচ্ছে।  প্রতিবেদনে উদাহরণ হিসেবে কিছু শিক্ষার্থীর ফলাফল বিবরণীর বিস্তারিত উল্লেখ করা হয়, যারা থ্রি ডক্টরসে কোচিং করেছেন।

Advertisement