Beta

দ্রুততম সময়ে আবরার হত্যার অভিযোগপত্র : স্বরাষ্ট্রমন্ত্রী

১০ অক্টোবর ২০১৯, ১৪:৪৩

নিজস্ব প্রতিবেদক
আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি : এনটিভি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দ্রুততম সময়ে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র দেওয়া হবে। হত্যাকারীরা আদালতের রায়ে সর্বোচ্চ শাস্তি ভোগ করবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বপ্রাপ্ত এই মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী এরই মধ্যে সব বিশ্ববিদ্যালয়ের হলে তল্লাশি চালানোর নির্দেশনা দিয়েছেন। শিগগির বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে হলগুলোতে তল্লাশি চালানো হবে। অপরাধীরা যে দলেরই হোক, রেহাই পাবে না।’

শুধু শুদ্ধি অভিযান নয়, দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেবে সরকার—এমনটা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ সব অপরাধীর বিরুদ্ধে অভিযান চলবে।

গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সোমবার রাতে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন আবরারের বাবা মো. বরকত উল্লাহ। সেই রাতেই বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এ পর্যন্ত মোট ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া আবরারের রুমমেট মিজানুর রহমান মিজানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনার তদন্তের দায়িত্ব পুলিশের গোয়েন্দা বিভাগকে দেওয়া হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহসভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, উপসমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপদপ্তর সম্পাদক মুজতবা রাফিদ, দুই সদস্য মুনতাসির আল জেমি ও এহতেশামুল রাব্বি তানিম এবং শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, সাখাওয়াত ইকবাল অভি ও অমিত সাহা।

Advertisement