Beta

উখিয়ায় একই পরিবারের চারজন খুন : দুজন গ্রেপ্তার

১০ অক্টোবর ২০১৯, ০৯:৪৬

কক্সবাজারের উখিয়া উপজেলায় নিহত একই পরিবারের চার সদস্য। ছবি : সংগৃহীত

কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নে একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন রিকু বড়ুয়া (২৮) ও তাঁর ভাতিজা উজ্জ্বল বড়ুয়া (২৪)। তাঁরা দুজনই নিহতদের নিকটাত্মীয়।

পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উজ্জ্বল বড়ুয়াকে তাঁর শ্বশুরবাড়ি উখিয়া উপজেলার কুতুপালং থেকে গ্রেপ্তার করা হয়। একই সময়ে রিকু বড়ুয়াকে পূর্ব রত্নাপালংয়ের বড়ুয়াপাড়া থেকে গ্রেপ্তার করা হয়।

গত ২৫ সেপ্টেম্বর ঘরে ঢুকে চারজনকে গলা কেটে হত্যা করা হয়। নিহতরা হলেন পূর্ব রত্নাপালং গ্রামের মৃত প্রবীণ বড়ুয়ার স্ত্রী সখী বড়ুয়া (৬২), তাঁদের ছেলে কুয়েতপ্রবাসী রোকেন বড়ুয়ার স্ত্রী মিলা বড়ুয়া (২৫) ও ছেলে রবিন বড়ুয়া (৫) এবং সখী বড়ুয়ার আরেক ছেলে শিবু বড়ুয়ার মেয়ে সনি বড়ুয়া (৬)।

এ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ও উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মোহাম্মদ নুরুল ইসলাম মজুমদার জানান, গ্রেপ্তার দুজনই নিহত ব্যক্তিদের নিকটাত্মীয়। তার মধ্যে গ্রেপ্তার রিকু বড়ুয়া হলেন নিহত সখী বড়ুয়ার সেজ ছেলে শিবু বড়ুয়ার স্ত্রী এবং নিহত শিশু সনি বড়ুয়ার (৬) মা। গ্রেপ্তার উজ্জ্বল বড়ুয়া তাঁর ভাতিজা। উজ্জ্বল বড়ুয়া রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের রামকোট এলাকার বাসিন্দা।

নুরুল ইসলাম জানান, উখিয়া থানার ওসি মোহাম্মদ আবুল মনসুরের তত্ত্বাবধানে ও তাঁর নেতৃত্বে অভিযান চালিয়ে রিকু বড়ুয়া ও উজ্জ্বল বড়ুয়াকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের আগে দুজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

নুরুল ইসলাম আরো জানান, গতকাল বুধবার বিকেলে গ্রেপ্তার দুজনকে কোর্ট ইন্সপেক্টরের মাধ্যমে আদালতে পাঠানো হয়। পরে আদালত দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্তকারী এ কর্মকর্তা জানান, এই হত্যা মামলার অধিকতর তদন্তের স্বার্থে দুই আসামির জন্য আদালতে সাত দিন করে রিমান্ড চাওয়া হয়েছে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর উখিয়া থানায় এ হত্যার ঘটনায় নিহত মিলা বড়ুয়ার বাবা শশাংক বড়ুয়া বাদী মামলা দায়ের করেন। মামলার এজাহারে সুনির্দিষ্টভাবে কাউকে আসামি করা হয়নি।

Advertisement