Beta

চাঁদাবাজির অভিযোগে গাজীপুরে আ. লীগের ২ নেতা গ্রেপ্তার

২৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:১১

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় চাঁদাবাজি ও মাদক কারবারের অভিযোগে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল বুধবার বিকালে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন কাপাসিয়া উপজেলার সদর ইউনিয়নের রাউৎকোনা গ্রামের বেলায়েত হোসেন (৪০) এবং একই উপজেলার সিংহশ্রী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের শফিকুল ইসলাম কাইয়া (৪৮)।

বেলায়েত হোসেন কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং শফিকুল ইসলাম কাইয়া সিংহশ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসাইন জানান, গাজীপুরে চলমান মাদক ও চাঁদাবাজবিরোধী বিশেষ অভিযানে ডিবি পুলিশের একটি দল গত মঙ্গলবার রাতে কাপাসিয়া বাজার এলাকা থেকে বেলায়েত হোসেনকে আটক করে। তাঁর বিরুদ্ধে কাপাসিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য কানিজ ফাতেমা রুহিতা বাদী হয়ে দুমাস আগে চাঁদাবাজির একটি মামলা করেন। বেলায়েত হোসেন কাপাসিয়ার বিভিন্ন সিএনজি স্টেশন নিয়ন্ত্রণ করেন এবং বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা থেকে মাসিক ও দৈনিক ভিত্তিতে চাঁদা আদায় করেন বলে অভিযোগ রয়েছে।

স্থানীয়রা জানান, এর আগেও তাঁকে ২০১৬ সালের ৭ অক্টোবর মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ডিবি পুলিশ আটক করলেও পরে ছেড়ে দেয়।

এদিকে গোপন সংবাদের ভিত্তিতে একই রাতে অভিযান চালিয়ে সিংহশ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম কাইয়াকে পাঁচটি ইয়াবাসহ গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ।

গতকাল বুধবার শফিকুলের বিরুদ্ধে কাপাসিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে অংশ নিয়ে পরাজিত হন। কিছুদিন আগে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ক্ষমতার দাপট দেখিয়ে দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন বলে অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

Advertisement