Beta

পদ্মায় মাছের বদলে জেলের জালে বিদেশি মদ!

২২ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৬

পাবনায় পদ্মা নদীতে জেলেদের জালে পাওয়া ২৮ বোতল বিদেশি মদ। ছবি : এনটিভি

পাবনার পদ্মা নদীতে জেলেদের জালে পাওয়া গেছে ২৮ বোতল বিদেশি মদ। আজ রোববার দুপুরে সুজানগর উপজেলার গোয়ালিয়া বাজারের পাশে পদ্মা নদীতে মাছ ধরার সময় জেলেরা তাদের জালে এসব বিদেশি মদ পায়। পুলিশের ধারণা মাদক ব্যবসায়ীরা নদীপথে নতুন কৌশলে অভিনব কায়দায় মদ পাচার করছিল।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুদ্দোজা বাবু জানান, স্থানীয় জেলেরা পদ্মায় মাছ ধরার সময় তাঁদের জালে একটি প্লাস্টিকের ড্রাম পায়। ওই ড্রাম ভারি দেখে জেলেদের সন্দেহ হলে তাঁরা পুলিশে খবর দেয়। খবর পেয়ে থানার উপরিদর্শক (এসআই) গোপাল চন্দ্র মণ্ডল টিম নিয়ে ঘটনাস্থলে যান। পরে নদী থেকে ড্রামটি উদ্ধার করে সেটি খোলার পর ২৮ বোতল বিদেশি মদ ও একটি মোবাইল ফোন পাওয়া যায়।

পুলিশের ধারণা মাদক ব্যবসায়ীরা নদীপথে অভিনব পদ্ধতিতে মদ পাচার করছিল। পাচারের জন্য ব্যবহার করা হয়েছে মোবাইল ফোন। মোবাইল ফোনে ড্রামের অবস্থান শনাক্ত করে মদের বোতলগুলো উদ্ধার করতেন ওই মদ ব্যবসায়ীরা।

পুলিশ বিদেশি মদ ও মোবাইল ফোন উদ্ধারের পর বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এই চালানের সঙ্গে কারা জড়িত তা বের করার চেষ্টা করছেন বলেও জানান ওসি বদরুদ্দোজা বাবু।

সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন বলেন, পদ্মা নদীর এপারে পাবনা ওপারে রাজবাড়ি ও একটু পশ্চিমেই কুষ্টিয়া জেলা। এলাকাটি  সন্ত্রাসী, চোরাকারবারি ও মাদক ব্যবসায়ীদের নিরাপদ রুট হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। নদীতে যেহেতু নৌপুলিশের টহল কম, তাই তাঁরা এই রুট ব্যবহার করে থাকে।

বিষয়টি জেলা আইনশৃঙ্খলা বিষয়ক বৈঠকে তুলে ধরবেন বলে জানান চেয়ারম্যান শাহিনুজ্জামান।

Advertisement