Beta

নরসিংদীতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২১ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২২

নরসিংদীর মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চলে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ এবং নদী ভাঙন থেকে গ্রাম রক্ষার দাবিতে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে এলাকাবাসী। ছবি : এনটিভি

নরসিংদীর মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চলে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ও নদী ভাঙন থেকে গ্রাম রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছে স্থানীয়রা। এলাকাবাসীর ব্যানারে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলার চরাঞ্চল জিৎরামপুর বাজারে এই সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলন শেষে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করে স্থানীয়রা।

এ সময় বক্তারা বলেন, সদর উপজেলার নদীঘেরা চরাঞ্চল জিৎরামপুর, শ্রীনগর, অনন্তরামপুর ও নজরপুর ইউনিয়নে প্রায় ৫০ হাজার লোকের বসবাস। সম্প্রতি জেলা শ্রমিক লীগের সভাপতির নেতৃত্বে জিৎরামপুর অঞ্চলে মেঘনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন শুরু করেছে। বালু উত্তোলনের ফলে গ্রামবাসীর বসতভিটা, কৃষি জমি ও বাজারঘাট নদী গর্ভে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তাই প্রতিনিয়ত আতঙ্ক মাথায় নিয়ে জীবনযাপন করছে এসব গ্রামের মানুষ।

বক্তারা আরো বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের জন্য গ্রামবাসী নিষেধ করলেও বালু ব্যবসায়ীরা তা মানছে না। বাঁধা দিতে গেলেই গ্রামবাসীর ওপর হামলার হুমকি দিচ্ছে তারা। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য স্থানীয় প্রশাসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে স্থানীয়রা।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চরদিঘলদী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হাকিম, ওয়ার্ড যুবলীগের সভাপতি আশরাফুল আলম, জিৎরামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আলী হোসেন, ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি নূরুল ইসলাম, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন, সমাজসেবক আতাউর রহমান প্রমুখ।

Advertisement