Beta

চাঁদপুরকে নদীভাঙন থেকে রক্ষা করার আহ্বান

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২২ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২৪

নিজস্ব প্রতিবেদক
জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। ছবি : সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম বলেছেন, উন্নয়নের দিক থেকে চাঁদপুর অনেক পিছিয়ে রয়েছে। এ জেলার বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে হবে। চাঁদপুরকে নদীভাঙন থেকে রক্ষা করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সোমবার জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে সাইফুল আলম এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মিজান মালিকের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। চাঁদপুরের কৃতিসন্তান সাইফুল আলমকে ফোরামের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের উপদেষ্টা সাইফুল আলমের সঙ্গে মতবিনিময়কালে সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, সহসভাপতি মহিউদ্দিন সরকার, আজিজুর রহমান রিপন, যুগ্ম সম্পাদক দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মান্না, অর্থ সম্পাদক শাহাদাত হোসেন, জনকল্যাণ সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল, প্রচার সম্পাদক এসএম জাকির হোসেন, দপ্তর সম্পাদক গিয়াস উদ্দিন, সিনিয়র কার্যনির্বাহী সদস্য আবু কাওসার, জসিম মজুমদার, জাকির মজুমদার, এম এইচ রবিন, কাজী ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সাইফুল আলম সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, ব্যবসা বাণিজ্যের দিক থেকে চাঁদপুর একটি ঐতিহ্যবাহী জেলা হলেও সেভাবে উন্নয়ন হয়নি। নদীভাঙন থেকে চাঁদপুরকে এখনও রক্ষা করা যায়নি। অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের কারণে চাঁদপুর শহররক্ষা বাঁধসহ নদী তীরবর্তী এলাকা হুমকির মুখে। চাঁদপুরকে নদীভাঙনের কবল থেকে রক্ষার জন্য সর্বাত্মক উদ্যোগ গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি বলেন, সড়কের জন্য কিছু কাজ করা হলে সর্বোচ্চ দেড় থেকে দুই ঘণ্টায় ঢাকা থেকে চাঁদপুর যাওয়া সম্ভব। চাঁদপুরকে কিভাবে পর্যটন জোন করা যায়, তা নিয়ে চিন্তাভাবনা ও কার্যকর উদ্যোগ নেওয়ার বিষয়েও আলোচনা করেন তিনি।

এ সময় সংগঠনের সভাপতি মিজান মালিক আগামীতে সংগঠন কী কী কর্মপরিকল্পনা গ্রহণ করেছে তা উপদেষ্টা সাইফুল আলমকে অবহিত করেন।

Advertisement