Beta

দীপন হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি ১৩ অক্টোবর

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৩

আদালত প্রতিবেদক

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ৫ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ দিন ধার্য করেন।

আদালতের সরকারি কৌঁসুলি জাহাঙ্গীর আলম চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের জানান, আজ এ মামলায় অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ মামলার আসামি আবদুর সবুরকে আদালতে হাজির করতে না পারায় সময়ের আবেদন করা হয়। ওই আবেদনের প্রেক্ষিতে বিচারক আগামী ১৩ অক্টোবর পরবর্তী দিন ধার্য করেন।

নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে দীপন হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান। অভিযোগপত্রে আটজনকে অভিযুক্ত ও ১১ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

আসামিরা হলেন, মইনুল হাসান শামীম, মো. আ. সবুর, খাইরুল ইসলাম, মো. আবু সিদ্দিক সোহেল, মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. শেখ আব্দুল্লাহ, বাংলাদেশ সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব ।

এজাহার থেকে জানা যায়, ২০১৬ সালের ৩১ নভেম্বর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। ওই দিনই তাঁর স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় হত্যা মামলা করেন।

Advertisement