Beta

মুক্তিযুদ্ধকে কলঙ্কিত

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ১ অক্টোবর

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৬

আদালত প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগের মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১ অক্টোবর  দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার কেরাণীগঞ্জে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এনটিভি অনলাইনকে এ বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার আইনজীবী শুনানির জন্য সময়ের আবেদন করলে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।’

নথি থেকে বলা হয়, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালত ৭-এ মানহানির মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এরপর গত ১২ এপ্রিল আইনজীবীরা এ মামলায় তাঁর জামিন চান। ১৭ মে আদালত তৃতীয় দফায় সময় পিছিয়ে আদেশের জন্য ৫ জুলাই আদেশের জন্য দিন ধার্য করেছিলেন। সেদিন জামিন নাকচ করেন ঢাকার একটি আদালত।

Advertisement