Beta

উখিয়ায় ১৮ লাখ টাকার জালনোটসহ রোহিঙ্গা যুবক আটক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৬

কক্সবাজারের উখিয়ায় বিপুল পরিমাণ জালনোটসহ আটক রোহিঙ্গা যুবক এনাম উল্লাহ। ছবি : এনটিভি

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী বাজার থেকে ১৭ লাখ ৯০ হাজার টাকার জালনোটসহ এক রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাঁকে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

আটক রোহিঙ্গার নাম এনাম উল্লাহ (২৫)। তিনি উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পের সি-৯ ব্লকের আশ্রিত রোহিঙ্গা হাছন আলীর ছেলে। গতকাল শনিবার সন্ধ্যার সাড়ে ৬টার দিকে তাঁকে আটক করা হয়।

স্থানীয়রা জানায়, রোহিঙ্গা এনাম উল্লাহ একটি সিএনজিচালিত অটোরিকশায় সারাদিন এদিক-সেদিক ঘুরছিলেন। সন্ধ্যার পর পালংখালী বাজারে এসে সিএনজিচালিত অটোরিকশা ভাড়া দিতে গিয়ে লাখ টাকার বান্ডিল থেকে একটি হাজার টাকার নোট বের করে দেন। নোটটি নকল সন্দেহ হওয়ায় অটোচালক স্থানীয় সাংবাদিক নুরুল বশরকে ফোন করে ডেকে আনেন। পরে নুরুল বশর তাঁর দেহ তল্লাশি করে প্রায় ১৮ লাখ টাকার জালনোট বের করেন।

বিষয়টি নিশ্চিত করে সাংবাদিক নুরুল বশর জানান, রোহিঙ্গা এনাম উল্লাহকে জালনোটসহ উখিয়া পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে। এ ধরনের বেশ কয়েকটি চক্র ক্যাম্পে সক্রিয় রয়েছে। যা আইনশৃঙ্খলা বাহিনী নজর দিলে খুঁজে বের করা সম্ভব হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনছুর বলেন, জালনোটসহ রোহিঙ্গা যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাঁর সঙ্গে কে বা কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement