Beta

বিয়ের দাওয়াত খেয়ে নারীর মৃত্যু, ৮০ জন অসুস্থ

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৪

বিয়ে বাড়ির দাওয়াত খেয়ে অসুস্থ কয়েকজন চিকিৎসা নিচ্ছেন সুনামগঞ্জ সদর হাসপাতালে। ছবি : এনটিভি

সুনামগঞ্জে বিয়ে বাড়ির অনুষ্ঠানের খাবার খেয়ে অসুস্থ এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় কনে ও বরযাত্রীসহ দুইপক্ষের কমপক্ষে ৮০ জন অসুস্থ হয়ে পড়েছে।

অসুস্থ ব্যক্তিদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ সিলেট ও সুনামগঞ্জের একাধিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট  ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তাঁদের স্বজনরা।

সুনামগঞ্জ শহরতলী সাদকপুর গ্রামে বুধবার রাতে বিয়ে বাড়িতে খেয়ে তাঁরা সবাই অসুস্থ হন। মারা যাওয়া নারীর নাম জলি রানী দেব। তিনি সুনামগঞ্জ শহরের ওয়েজখালীর বাসিন্দা।

আজ শুক্রবার দুপুরে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে জলি রানীকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাঁকে  মৃত ঘোষণা করেন। এদিকে দিরাই উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন আরো ৩৭ জন। 

আজ দুপুর পর্যন্ত নারী-পুরুষ ও শিশু মিলে সুনামগঞ্জ সদর, দিরাই, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট ডায়রিয়া হাসপাতালে ৬০ জন ভর্তি হয়েছেন।এছাড়া কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও)  রফিকুল ইসলাম জানান, সদর হাসপাতালে যাঁরা চিকিৎসা নিচ্ছেন, তাঁদের অবস্থা উন্নতির দিকে। খাদ্যে সমস্যা থাকায় তাঁরা সবাই অসুস্থ হয়েছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাস জানালেন, খাদ্যে বিষক্রিয়ায় এমনটা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সুনামগঞ্জে পরীক্ষার কোনো ব্যবস্থা না থাকায় কোন খাবার থেকে কীভাবে হয়েছে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। 

হাসপাতাল ও বর-কনের পরিবার সূত্রে জানা গেছে, গত বুধবার সাদকপুর গ্রামের প্রাণেশ তালুকদারের মেয়ের সঙ্গে দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের দাইয়ারগাঁও গ্রামের মিহির তালুকদারের বিয়ে ছিল। বিকেলে দিরাই থেকে বরযাত্রীরা আসেন কনের বাড়িতে। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বরযাত্রী, কনের বাড়ি ও  দাওয়াতি লোকজন খাবার খান। এর পর রাতেই কারো কারো পেটে সমস্যা শুরু হয়। গতকাল বৃহস্পতিবার সকালে অনেকের ডায়রিয়া ও বমি হতে থাকে। এর পর একে একে সদর হাসপাতালে ভর্তি হন তাঁরা।

Advertisement