Beta

ভালুকায় ৯ কোটি টাকা জালিয়াতি, তিনজনের বিরুদ্ধে মামলা

১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৭

মো. আলমগীর হোসেন, ভালুকা

ময়মনসিংহের ভালুকা উপজেলায় ৯ কোটি টাকা জালিয়াতির ঘটনায় সাব-রেজিস্ট্রারসহ তিনজনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের ময়মনসিংহ জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী উপপরিচালক সাধন সুত্রধর গতকাল বুধবার এই মামলা করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভালুকার তৎকালীন সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম, দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন ও স্থানীয় দালাল আবু রাসেল চৌধুরী প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ৯ কোটি টাকার জমির জাল দলিল তৈরি করে টাকা ভাগাভাগি করে নেন।

প্রাথমিক অনুসন্ধানে ঘটনাটির সত্যতা পাওয়ায় মামলা দুটি দায়ের করা হয়েছে বলে জানান দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে উপপরিচালক ফারুক হোসেন। তিনি আরো জানান, দুদকের অনুসন্ধান চলাকালে সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম অন্যত্র বদলি হয়ে যান।

জমির মালিকরা বলেন, প্রতারক চক্র জমির মালিকদের ভোটার আইডি কার্ড প্রতারকদের নামে তৈরি করে এবং ছবি জালিয়াতি করে জমির কাগজপত্র বানিয়ে ৯ একর জমি তাদের নামে খারিজ করে নেয়। পরে মোটা অঙ্কের টাকার বিনিময়ে সাবেক সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম জমির দলিল তৈরি করে দেন।

বিষয়টি জানাজানি হলে দলিল বাতিলের জন্য জমির মালিকরা সাব-রেজিস্ট্রারের কাছে আবেদন করলে জাহাঙ্গীর আলম তা না করে ভালুকা সাব-রেজিস্ট্রার অফিস থেকে বদলি হয়ে চলে যান।

এ ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে মানববন্ধনসহ বিক্ষোভ করলে সাংবাদিকরা সরকারের বিভিন্ন মহলের দৃষ্টি আকর্ষণ করেন। পরে দুদক তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করে।

Advertisement