Beta

সাভারে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৬ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৯

আজ বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামের সার্ক নিটওয়্যার গার্মেন্টসের শ্রমিকরা বেতনের দাবিতে বিক্ষোভ করেন। ছবি : এনটিভি

সাভারের একটি তৈরি পোশাক কারখানায় নির্ধারিত তারিখে বেতন না দেওয়ার অভিযোগে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন ওই কারখানার শ্রমিকরা।

আজ বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামের সার্ক নিটওয়্যার গার্মেন্টসে শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

সার্ক নিটওয়্যার গার্মেন্টসের শ্রমিকরা জানিয়েছেন, ওই পোশাক কারখানায় কাজ করে আসছিলেন প্রায় সাড়ে ৯০০ শ্রমিক। গত ১০ সেপ্টেম্বর মঙ্গলবার শ্রমিকদের আগস্ট মাসের বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু মালিকপক্ষ নানা অজুহাত দেখিয়ে শ্রমিকদের বেতন দেননি। আজ বৃহস্পতিবার শ্রমিকরা কারখানায় প্রবেশ করে আগস্ট মাসের বেতনের জন্য বিরুলিয়া মিরপুর সড়ক অবরোধ করেন।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার ভেতরেই বিক্ষোভ মিছিল করেন। এদিকে ওই পোশাক কারখানার মালিকপক্ষ আজ কারখানায় আসেনি।

শ্রমিকদের বেতন দেওয়ার জন্য মালিকপক্ষের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকারিয়া। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

Advertisement