Beta

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীকে গুলি করে হত্যা, বাড়িতে মাতম

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫১

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীর গুলিতে নিহত বাংলাদেশি শিক্ষার্থী ফিরোজ-উল আমিন রিয়েল। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকধারী বাংলাদেশি এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে বলে পারিবারিকভাবে জানানো হয়েছে। নিহত শিক্ষার্থীর নাম মো. ফিরোজ-উল আমিন রিয়েল (২৯)। খবর শোনার পর থেকেই রিয়েলের গাজীপুরের বাড়িতে চলছে শোকের মাতম।

পরিবার জানিয়েছে, রিয়েল ২০১৮ সালের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে সাইবার সিকিউরিটির ওপর পিএইচডি করতে যান। পড়াশোনার পাশাপাশি বাংলাদেশির মালিকানাধীন একটি গ্যাস সরবরাহ স্টেশনে খণ্ডকালীন কাজ করতেন।

স্থানীয় সময় গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে এক বন্দুকধারী ওই গ্যাস স্টেশনে গিয়ে রিয়েলকে গুলি করে ক্যাশ থেকে টাকা লুট করে নিয়ে যায়। এতে গুলিবিদ্ধ রিয়েল ঘটনাস্থলেই মারা যান।

রিয়েলের পরিবার গাজীপুর মহানগরীর ইটাহাটা এলাকায় বসবাস করে। বাড়িতে মা ও এক বোন রয়েছে। আজ সোমবার সকালে সেই বাসায় গিয়ে দেখা যায়, রিয়েলের আত্মীয়স্বজন, প্রতিবেশী ও সহপাঠীরা ভিড় করেছেন।

পুত্রশোকে রিয়েলের মা বিলাপ করে কাঁদছেন। তিনি বারবার মূর্ছা যাচ্ছেন। স্বজনরা তাদের সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু রিয়েলের মা-বোনসহ স্বজনদের আহাজারিতে পুরো এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

নিহতের ভগ্নিপতি মো. তালিম হোসেন ও স্বজনরা জানান, রিয়েল স্কলারশিপ নিয়ে লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে পড়তে যান। পাড়াশোনার পাশাপাশি তিনি ইস্ট ব্যাটন রোজে এক প্রবাসী বাংলাদেশির মালিকানাধীন লাকিস ভ্যালারো গ্যাস স্টেশনে খণ্ডকালীন কাজ করতেন। সেখানেই শনিবার গভীর রাতে তাঁকে গুলি করে হত্যা করা হয়।

সহপাঠীরা জানান, ছোটবেলা থেকেই রিয়েল অত্যন্ত মেধাবী। তিনি গাজীপুর জেলা শহরের রানী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ঢাকার সেন্ট জোসেফ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স ডিগ্রি করেন।

Advertisement