Beta

চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০০

চুয়াডাঙ্গায় আজ শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গায় দুই দফা দাবিতে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

আজ শনিবার দুপুর ১টায় জেলা-বাস মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ ঘোষণা দেন জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি হাবিবুর রহমান লাভলু।

এ সময় চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মো. সালাহ উদ্দিন ও সাধারণ সম্পাদক হাজি এ. নাসির জোয়ার্দ্দার, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আলী রেজা সজল ও সাধারণ সম্পাদক এ কে এম মঈন উদ্দিন, জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি  এম জেনারেল ইসলাম, জেলা ট্রাক-ট্যাঙ্কলরি পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফ শেখসহ মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১০ সালে মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চুয়াডাঙ্গাসহ খুলনা বিভাগের ১০ জেলায় মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে আলমসাধু, করিমন, ভটভটি চলাচল নিষিদ্ধ। অথচ চুয়াডাঙ্গার পাঁচটি আঞ্চলিক মহাসড়কের সবগুলোতে এসব অবৈধ যান অবাধে চলাচল করছে। সড়কগুলো হচ্ছে চুয়াডাঙ্গার কুলপালা-বদরগঞ্জ বাজার, আলমডাঙ্গার ডম্বলপুর-চুয়াডাঙ্গা, চুয়াডাঙ্গা-জগন্নাথপুর ভায়া দর্শনা, চুয়াডাঙ্গা-জীবননগরের হাসাদহ এবং চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা ভায়া আসমানখালী।

এদিকে, গত ২৫ জুলাই থেকে মেহেরপুর বাসমালিক সমিতির একগুয়েমির কারণে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের দরবেশপুর পর্যন্ত বাস চলাচল করছে। এতে যাত্রীদের দুর্ভোগের পাশাপাশি পরিবহন ব্যবসা অচল হতে চলেছে।

আগামী  ১৫ সেপ্টেম্বরের মধ্যে দুই দফা দাবি বাস্তবায়নে অবিলম্বে  জেলা ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন মালিক সমিতি-শ্রমিক ইউনিয়নের নেতারা। তা না হলে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে চুয়াডাঙ্গার সঙ্গে সারা দেশের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন তাঁরা।

Advertisement