Beta

সালমান শাহর মৃত্যুবার্ষিকীতে এফডিসিতে কোরআন খতম, মিলাদ ও দোয়া

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৫

আজ শুক্রবার তুমুল জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ২৩তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান সালমান শাহ। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পী সমিতি বিএফডিসিতে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

এ বিষয়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা সালমান শাহর মৃত্যুবার্ষিকীতে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছি। তবে যেহেতু শুক্রবার এফডিসি বন্ধ থাকে, তাই শিল্পী ও কলাকুশলীদের সমাগম কম থাকে। তাই আমরা শনিবার এসব আয়োজন করেছি। শনিবার সকাল থেকে কোরআন খতম পড়ানো হবে। বাদ জোহর এফডিসি মসজিদে মিলাদ ও বাদ আসর শিল্পী সমিতিতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আশা করি, আগামীকাল (শুক্রবার) আমাদের প্রিয় নায়কের আত্মার শান্তি কামনায় সব শিল্পী ও কলাকুশলী অংশ নেবেন।’

১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন সালমান। তাঁর মূল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে এসে নাম নেন ‘সালমান শাহ’। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরীর সংসারে তিনিই বড় ছেলে।

সালমান শাহ ১৯৯২ সালের ১২ আগস্ট বিয়ে করেন। তাঁর স্ত্রীর নাম সামিরা। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী থেকে চিরবিদায় নেন।

মাত্র চার বছরের অভিনয় জীবনে ২৭টি সিনেমায় অভিনয় করেন সালমান শাহ। ১৯৯৩ সালে চলচ্চিত্রে তাঁর অভিষেক হয়। তাঁর অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমায় সালমান শাহর বিপরীতে অভিনয় করেন মৌসুমী। সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে মৌসুমী মাত্র চারটি চলচ্চিত্রে কাজ করেন। এরপর প্রয়াত অভিনেতা ও পরিচালক জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ সিনেমায় সালমান শাহ ও শাবনূর প্রথম জুটি বাঁধেন। শাবনূরের সঙ্গে সালমান শাহ মোট ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন। এ ছাড়া কয়েকটি টেলিভিশন নাটক-টেলিফিল্মে অভিনয় করেন সালমান শাহ।

Advertisement