Beta

দক্ষিণ আফ্রিকায় গুলিতে নিহত দুই বাংলাদেশির লাশ দাফন

০২ সেপ্টেম্বর ২০১৯, ০০:১৭

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিসার ইউনিয়নের কাইছকড়ি গ্রামের উজ্জ্বল মাঝির জানাজায় গ্রামবাসী। ছবি : এনটিভি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত দুই বাংলাদেশি যুবক উজ্জ্বল মাঝি ও আলম মোল্যার লাশ নিজ নিজ গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় জানাজা শেষে দুজনকে তাঁদের নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শনিবার রাতে ওই দুই ব্যক্তির লাশ বাংলাদেশে এসে পৌঁছায়। রোববার সকালে তাদের লাশ গ্রামের বাড়ি এসে পৌঁছালে হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। পরিবারের সদস্যদের কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে গ্রামের আকাশ-বাতাস। প্রিয়জনকে হারিয়ে দিশেহারা স্বজনদের মধ্যে চলছে শোক।

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত আলমের স্ত্রীর আহাজারি। ছবি : এনটিভি

গত ২৫ আগস্ট দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন দুই বাংলাদেশিসহ তিনজন। এ সময় গুলিবিদ্ধ হন দুই বাংলাদেশিসহ আরো তিনজন। দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন ক্যাপ প্রভিন্সের কেপটাউন থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে মাউসবেরি এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিসার ইউনিয়নের কাইছকড়ি গ্রামের মৃত শহর আলী মাঝির ছেলে উজ্জ্বল মাঝি ও নড়িয়া উপজেলার কাপাশপাড়া গ্রামের ইব্রাহিম মোল্যার ছেলে আলম মোল্যা। বাংলাদেশি মালিকানাধীন দোকানে সংঘবদ্ধ সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে ঘটনাস্থলে আলম মোল্লা ও উজ্জ্বল মাঝি এবং অজ্ঞাত পরিচয় একজন বিদেশি মারা যান। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরো তিনজন।

Advertisement