Beta

এনটিভিতে শুরু হচ্ছে পালসার স্টান্ট ম্যানিয়া

২২ আগস্ট ২০১৯, ১৯:৩১

নিজস্ব প্রতিবেদক
দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে স্টান্ট বাইকিং রিয়্যালিটি শো ‘পালসার স্টান্ট ম্যানিয়া’। এ উপলক্ষে আজ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে স্টান্ট বাইকিং রিয়্যালিটি শো ‘পালসার স্টান্ট ম্যানিয়া’। বাজাজ মোটরসাইকেলস এবং উত্তরা মোটরসাইকেল লিমিটেডের যৌথ উদ্যোগে শুরু হচ্ছে ওই শো। আকর্ষণীয় ওই শো প্রচারিত হবে জনপ্রিয় টিভি চ্যানেল এনটিভিতে।

আগামী ২৩ আগস্ট থেকে প্রতি শুক্রবার রাত সোয়া ১১টায় দেশের প্রথম এবং একমাত্র স্টান্ট বাইকিং রিয়্যালিটি শোটি প্রচারিত হবে। প্রতিটি পর্ব প্রচারিত হওয়ার পরবর্তী শুক্রবার সকাল ১০টা ১০ মিনিটে তা পুনপ্রচার করা হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সাউথ এশিয়া বাজাজের ম্যানেজার শচীন দেশপান্ডে, উত্তরা মোটর্সের সিইও দিলীপ ব্যানার্জি, উত্তরা মোটরসের হেড অব বিজনেস (প্ল্যানিং) নাঈমুর রহমান এবং অনুষ্ঠানটির পরিচালক এনটিভির সিনিয়র প্রডিউসার ওয়াহিদুল ইসলাম শুভ্র।

বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হওয়া পালসার স্টান্ট ম্যানিয়া রিয়্যালিটি  শোয়ের বিজয়ী পাবেন ১০ লাখ টাকা এবং একটি বাজাজ পালসার এন এস ১৬০ মোটরসাইকেল জিতে নেওয়ার সুযোগ।

অনুষ্ঠানে উত্তরা মোটরস  লিমিটেডের হেড অব বিজনেস (প্ল্যানিং) নাঈমুর রহমান বলেন, ‘বাইক  স্টান্টিং মুলত একটি খেলা । অন্যান্য খেলার মতোই, এটারও নির্দিষ্ট কিছু  নিয়ম আছে। যথাযথ প্রশিক্ষণ এবং নিরাপত্তা নিশ্চিত করা হলে বাইক স্টান্ট বেশ উপভোগ্য হয়ে উঠতে পারে। ক্রিকেট  অথবা অন্যান্য খেলার মতোই বাইক স্টান্টেও উপযুক্ত হেলমেট, গ্লাভস, নি-গার্ড, এলবো গার্ড, রাইডিন  জ্যাকেট, বুট এবং পোশাক ইত্যাদি  নিরাপত্তা উপকরণ ব্যবহরা করা হয়ে থাকে।’

 এই   রিয়্যালিটি শোর পরিচালক এনটিভির ওয়াহিদুল ইসলাম শুভ্র বলেন,  ‘বাংলাদেশে বাইক স্টান্ট  অন্যান্য সময়ের তুলনায় এখন বেশ জনপ্রিয়। তবে এই  ধরনের  রিয়্যালিটি শো আমাদের দেশে এটাই  প্রথম । এই শোটি  দেশের উদীয়মান স্টান্ট রাইডারদের নিজেদের দক্ষতা প্রমাণ করতে সহায়ক হবে। পেশাদার স্টান্ট রাইডারদের কাছ থেকে আরো ভালো কিছু শেখার লক্ষ্যে বিনোদনমূলক এই আয়োজনটি বাংলাদেশের  দর্শকদের জন্য অনন্য একটি প্ল্যাটফর্ম।’

পালসার স্টান্ট ম্যানিয়া  সর্বপ্রথম ২০০৯ সালে ভারতে যাত্রা শুরু করে এবং এটি স্টান্টপ্রেমী ও মোটরসাইকেল  কমিউনিটির মধ্যে বেশ জনপ্রিয় একটি অনুষ্ঠান । সম্প্রতি কলন্বিয়াতেও  এই শো অনুষ্ঠিত হয়েছে।

Advertisement