Beta

ঢাকায় ডেঙ্গু শনাক্ত, ঈদের ছুটিতে মাগুরায় গিয়ে মৃত্যু

১৬ আগস্ট ২০১৯, ০০:০০ | আপডেট: ১৬ আগস্ট ২০১৯, ০০:০৫

মাগুরা সদর উপজেলার নরসিংহাটি গ্রামে বৃহস্পতিবার দুপুরে জয়নাল শরীফ নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। ছবি : এনটিভি

মাগুরা সদর উপজেলার নরসিংহাটি গ্রামে বৃহস্পতিবার দুপুরে জয়নাল শরীফ (৫৩) নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তিনি এ গ্রামের গফুর শরীফের ছেলে। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মাগুরায় দুজনের মৃত্যু হলো।

নিহত জয়নালের জামাতা ইউনুস আলী জানান, ঢাকায় একটি বেসরকারি সিকিউরিটি সার্ভিস কোম্পানিতে জয়নাল শরীফ চাকরি করতেন।

গত ৭ আগস্ট জয়নাল শরীফ জ্বরে আক্রান্ত হলে ঢাকায় রক্ত পরীক্ষা করানো হয়। ৯ আগস্ট পাওয়া রিপোর্টে জয়নাল শরীফের শরীরে ডেঙ্গু শনাক্ত হয়। এর মধ্যে ঈদের ছুটিতে বাড়িতে চলে আসেন জয়নাল। এরপর ঢাকার রক্ত পরীক্ষার পরিপ্রেক্ষিতে ১০ আগস্ট তাঁকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পুনরায় রক্ত পরীক্ষা করে ডেঙ্গুর বিষয়টি আবারও নিশ্চিত হয়। অবস্থার অবনতি হলে একইদিন তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন।

ঢাকায় নেওয়ার আর্থিক প্রস্তুতির জন্য পারিবারিক সিদ্ধান্তে বুধবার জয়নালকে বাড়িতে নিয়ে এলে বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতেই মারা যান তিনি।

মাগুরা সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, ‘জয়নাল শরীফ ১০ আগস্ট সকালে মাগুরা সদর হাসপাতালে ভর্তি হন। তাঁর শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছিল। পাশাপাশি অবস্থা গুরুতর হওয়ায় একইদিন বিকেলে তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে মাগুরায় নিজ বাড়িতে ফিরে এসে বৃহস্পতিবার তিনি মারা গেছেন।’

মাগুরায় আজ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ১৩০ জন। বর্তমানে ২৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত ৩ আগস্ট মাগুরার সদর উপজেলার পুটিয়া গ্রামের জয়ন্তী বিশ্বাস (৩২) নামের এক গৃহবধূ ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান।

Advertisement