Beta

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির মিলাদ মাহফিল

১৫ আগস্ট ২০১৯, ২৩:৩১

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বৃহস্পতিবার আসরের নামাজের পর বঙ্গভবনের দরবার হলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

মিলাদের পর বিশেষ মোনাজাতে বঙ্গবন্ধু ও ৭৫-এর ১৫ আগস্ট শহীদ তাঁর পরিবারের অন্যান্য সদস্য এবং ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধসহ বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

রাষ্ট্রপতি ও মিলাদে অংশগ্রহণকারী অন্যরা দরবার হলে আসরের নামাজ আদায় করেন। মিলাদ ও দোয়া মাহফিলে রাষ্ট্রপতির পরিবারের সদস্য, রাষ্ট্রপতির সচিবগণ, সামরিক ও বেসামরিক কর্মকতাবৃন্দসহ বঙ্গভবনের বিভিন্ন পর্যায়ের কর্মচারীরা অংশ নেন। বঙ্গভবন জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ সাইফুল কবির মিলাদ মাহফিল পরিচালনা করেন।

এর আগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রযোজনায় দরবার হলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ সময় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়।

রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া এতে আলোচনা করেন এবং বঙ্গবন্ধুর ওপর স্বরচিত কবিতা পাঠ করেন।

আলোচনায় আরো অংশ নেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন ও সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল কাজী ইফ্তেখা-উল-আলম।

জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

Advertisement