Beta

আল্লাহকে হাজির-নাজির জেনে দায়িত্ব পালন করতে হবে: দুদক চেয়ারম্যান

১৫ আগস্ট ২০১৯, ২৩:২৭

নিজস্ব প্রতিবেদক
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। পুরোনো ছবি : এনটিভি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, সততার সঙ্গে পক্ষপাতহীনভাবে দায়িত্ব পালন করলেই কেবল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা শান্তি পাবে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস থেকে শিক্ষা নিয়ে আল্লাহকে হাজির-নাজির জেনেই সবাইকে লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে।

আজ বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে দুদক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইকবাল মাহমুদ এ কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, আমরা প্রতি বছর ১৫ আগস্ট এলেই সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের শপথ নেই। আবার পরক্ষণেই কেউ কেউ সেই শপথ ভঙ্গ করি। এগুলো করলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে না। বঙ্গবন্ধুর দেখানো পথই হচ্ছে- সততা, নিষ্ঠা ও সাহসের সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনের ক্ষেত্রে অনড় থাকা। আমাদের এটাই করতে হবে।

নিজেদের দায়িত্ব পালনে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আমাদের আত্মজিজ্ঞাসার সময় এসেছে। আমরা কতটা সঠিকভাবে দায়িত্ব পালন করছি, সেটা আগে নিজেদেরই উপলব্ধি করতে হবে।

দুদক কার্যালয়ে আয়োজিত শোক দিবসের এ আলোচনা ও দোয়া অনুষ্ঠানে দুদক কমিশনার মো. মোজাম্মেল হক খান, সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত ও মহাপরিচালক এ কে এম সোহেল বক্তব্য রাখেন। অনুষ্ঠানে দুদকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Advertisement