Beta

সন্ত্রাসবিরোধী আইন

নর্থ সাউথের শিক্ষার্থীসহ পাঁচ ‘জেএমবি সদস্য’ রিমান্ডে

১৫ আগস্ট ২০১৯, ২৩:২৩

আদালত প্রতিবেদক

রাজধানীর ভাটারা থানায় করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নব্য জেএমবির পাঁচ সদস্যকে চার দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির আজ বিকেলে পাঁচ আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক প্রত্যেক আসামিকে চার দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

রিমান্ডকৃত আসামিরা হলেন মোহাম্মদ শিবলী শাহাজাদ ওরফে সাদী, শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবীর ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, আশরাফুল আল আমীন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত।

গত ৯ আগস্ট দুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এঁদের মধ্যে শিবলী ও আবাবিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। মাসরিক যশোর এম এম কলেজ থেকে বিবিএ শেষ করেছেন। তারেক ও রিফাত এসএসসি পাস।

এজাহার থেকে জানা যায়, আসামিরা দেশ-বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশের ওপর হামলার পরিকল্পনা এবং তা বাস্তবায়নের উদ্দেশ্যে পরামর্শ করার জন্য একত্রিত হয়েছিল। তারা প্রত্যেকেই এনক্রিপটেড অ্যাপে সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরের সঙ্গে যোগাযোগ করত। তাঁরা পুলিশের ওপর হামলার পরিকল্পনা করেছিল।

Advertisement