এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা

১৫ আগস্ট ২০১৯, ১৩:৫৪

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস আজ। এফডিসিতে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে এফডিসি কর্তৃপক্ষ ও ১৮টি সংগঠনের নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতার আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন ও দোয়া প্রার্থনা করবেন তাঁরা। এফডিসির সব সংগঠনের কার্যালয়ের সামনে শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হচ্ছে।

পরে দিনব্যাপী আয়োজন করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। এনটিভি অনলাইনকে তিনি বলেন, ‘আমরা কিছুদিন আগে প্রযোজক সমিতির দায়িত্ব গ্রহণ করেছি। যে কারণে বিশেষ কোনো আয়োজন করতে পারিনি। তবে আগামীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে দিনব্যাপী আয়োজন থাকবে। তিনি আমাদের চলচ্চিত্র কর্মীদের জন্য এই এফডিসি দিয়ে গেছেন। আমরা চেষ্টা করব ভালো মানের চলচ্চিত্র সবাইকে উপহার দিতে।’

সচেতনতা সৃষ্টি এবং উন্নত সমাজ গঠনে চলচ্চিত্রের গুরুত্ব অপরিসীম। চলচ্চিত্রের গুরুত্ব উপলব্ধি করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের ৩ এপ্রিল শিল্প ও বাণিজ্যমন্ত্রী হিসেবে তৎকালীন প্রাদেশিক পরিষদে বিল উত্থাপনের মাধ্যমে প্রতিষ্ঠা করেন চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন।