Beta

গাছের সঙ্গে পিকনিকের বাসের ধাক্কা, নিহত বেড়ে ৮

১৫ আগস্ট ২০১৯, ০৮:১৪ | আপডেট: ১৫ আগস্ট ২০১৯, ১৫:০৪

ফেনী সদর উপজেলার লেমুয়ায় আজ বৃহস্পতিবার সকালে একটি পিকনিকের বাস রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে আটজন নিহত হয়েছেন। এ সময় আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। ছবি : এনটিভি

ফেনী সদর উপজেলায় একটি পিকনিকের বাস রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে আটজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ১৮ জন।

ফেনী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আওয়াল বলেন, ‘আজ বৃহস্পতিবার সকাল পৌনে ৬টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপজেলার লেমুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।’

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। নিহতদের অধিকাংশের বয়স ৩৫-৪০ বছরের। ১৩-১৪ বছরের এক কিশোরও রয়েছে নিহতদের মধ্যে।

পুলিশ জানিয়েছে, বাসটি নারায়ণগঞ্জ থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। যাত্রীরা ঈদ-পরবর্তী ভ্রমণের জন্য সমুদ্রসৈকতে যাচ্ছিলেন। পথে দুর্ঘটনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। 

হতাহতদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নেওয়ার পথে আরো একজন মারা যান। আহত ১৯ জনকেই গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। ঢাকায় আসার পথে আরো একজন মারা যান। বাকি ১৮ জনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাসের আহত একজন যাত্রী জানিয়েছেন, বাসটি যখন দুর্ঘটনার কবলে পড়ে, তখন অধিকাংশ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। বিকট শব্দ পেয়ে তাঁরা দেখতে পান, বাসটি দুমড়েমুচড়ে গেছে। প্রথমে স্থানীয়রা এসে উদ্ধারকাজ শুরু করেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা এসে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

পুলিশ দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করে মহীপাল হাইওয়ে ফাঁড়িতে নিয়ে গেছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

Advertisement