Beta

এফডিসিতে শোকের ছায়া

১৪ আগস্ট ২০১৯, ১২:৫১

উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদকে কেন্দ্র করে এফডিসিতে ছিল উৎসবের আমেজ। কোরবানি হয়েছে নয়টি গরু। এরই মধ্যে এফডিসিতে নেমে এসেছে শোকের ছায়া। ‘জাতীয় শোক দিবস’কে কেন্দ্র করে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। কালো কাপড়ে ঢাকা হয়েছে এফডিসির দেয়াল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস’ পালনের প্রস্তুতি গ্রহণ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন—বিএফডিসি। এফডিসিতে অবস্থিত বিভিন্ন পেশাজীবী সংগঠনও দিনটি শ্রদ্ধাভরে স্মরণ করবে কাল।

আগামীকাল বেলা ১১টায় এফডিসির জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন এফডিসি কর্তৃপক্ষ ও ১৮টি সংগঠনের নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতার আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন ও দোয়া প্রার্থনা করবেন তাঁরা।

এরপর এফডিসি কর্তৃপক্ষের উদ্যোগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের নিবেদনে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে একটি প্রামাণ্যচিত্র দেখানো হবে জহির রায়হান কালার ল্যাব অডিটরিয়ামে। জাতির পিতার জীবন ও কর্মের ওপর আলোচনা এবং এফডিসির মসজিদের কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। একই সঙ্গে সবার মধ্যে খাবার বিতরণ করা হবে। পাশাপাশি এফডিসির সব সংগঠনের কার্যালয়ের সামনে শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

Advertisement