Beta

ভৈরবের পশুরহাটে র‌্যাবের বিশেষ নিরাপত্তা

১১ আগস্ট ২০১৯, ০০:০৯

কোরবানির ঈদকে সামনে রেখে কিশোরগঞ্জের ভৈরবের পশুর হাটগুলোতে বিশেষ নিরাপত্তা ও জালনোট চক্রের নজরদারীর ব্যবস্থা গ্রহণ করেছে র‍্যাব। সাধারণ জনগণ যাতে নির্বিঘ্নে পশু কেনাবেচা করতে পারে এবং জালনোট চক্রের খপ্পরে পড়ে প্রতারিত হতে না হয়, সেজন্যে র‌্যাব সদস্যরা এই বিশেষ নজরদারীর ব্যবস্থা করেছেন।

র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফীউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, ভৈরব ক্যাম্পের একাধিক টহল টিম ও গোয়েন্দা টিম নিরাপত্তার পাশাপাশি উপজেলার পশুর হাটগুলোতে জালনোট শনাক্তকরণ মেশিনের মাধ্যমে ক্রেতা-বিক্রেতাকে সহায়তা দিচ্ছে। প্রতি বছর দুই ঈদে জালনোট চক্র সক্রিয় হয়ে ওঠে। সারা দেশে প্রতারণার জাল বিস্তার করে তারা। তাই এবারের কোরবানির ঈদকে সামনে রেখে জালনোট চক্রের অপতৎপরতা ঠেকাতে মাঠে তৎপর রয়েছেন র‌্যাব সদস্যরা। পশুর হাটগুলোতে জাল নোট ব্যবসায়ীদের অপতৎপরতা ঠেকাতে র‌্যাবের পক্ষ থেকে বসানো হয়েছে জাল নোট চিহ্নিতকরণ বুথ।

এ ছাড়াও জালনোট চক্র যাতে বাজারে কোনোভাবেই জালনোট ছড়াতে না পারে সে জন্য নজরদারি বাড়ানো হয়েছে। জালনোট শনাক্তকারী মেশিনের সহায়তায় র‌্যাব সদস্যরা বিভিন্ন পশুর হাটে ঈদের আগের রাত পর্যন্ত পশু ক্রেতা-বিক্রেতাদের বিনা খরচে নোট যাচাই সংক্রান্ত সেবা দেবে।

র‌্যাবের এই সব কার্যক্রমে সব রকম তথ্য দিয়ে সহায়তা করতে সচেতন নাগরিকদের প্রতি অনুরোধ জানিয়েছে তারা।

Advertisement