Beta

ডেঙ্গু কেড়ে নিল অপির চিকিৎসক হওয়ার স্বপ্ন

১০ আগস্ট ২০১৯, ১৫:২৫

মো. লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল। ছবি : এনটিভি

ডেঙ্গু কেড়ে নিল অপি রানী রায় নামের এক কলেজছাত্রীর চিকিৎসক হওয়ার স্বপ্ন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার রাতে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপি। তিনি ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার লেহেম্বা গ্রামের কলেজশিক্ষক অনুকূল চন্দ্রের মেয়ে।

অপি রানী রায় এসএসসিতে জিপিএ ৫ পেয়ে রানীশংকৈল ডিগ্রি কলেজে ভর্তি হন। সেখান থেকে এইচএসসিতে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন। এরপর মেডিকেল কলেজে ভর্তির জন্য ঢাকায় কোচিং করতে যান।

গত ৪ আগস্ট ঢাকা থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ সারালী গ্রামে মামার বাড়ি বেড়াতে যান। সেখানে জ্বর হলে জেলা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়ে রক্ত পরীক্ষা করান। তাতে তাঁর ডেঙ্গু ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অপির অবনতি হলে শুক্রবার সন্ধ্যায় তাঁকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানাস্তর করেন চিকিৎসকরা। এর পর তাঁকে দিনাজপুর নেওয়ার পথে মারা যান বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

অপি রানী রায়ের বাবা অনুকূল চন্দ্র রায় বলেন, ‘ইচ্ছে ছিল মেয়েকে ডাক্তারি পড়াব। এ জন্য তাঁকে ঢাকায় কোচিং করতে পাঠাই। কিন্তু  প্রাণঘাতী ডেঙ্গু আমাদের সব  স্বপ্ন কেড়ে নিল।’

এ বিষয়ে লেহেম্বা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম বলেন, ‘অপি রানী মেধাবী ছাত্রী ছিলেন। এলাকায় তাঁকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। কিন্তু সে প্রত্যাশা আর পূরণ হলো না।’

এর আগে রানীশংকৈল উপজেলার রবিউল ইসলাম নামের আরো একজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান।

Advertisement