Beta

ডেঙ্গুতে আবহাওয়াবিদের অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু

০৫ আগস্ট ২০১৯, ১১:৫৩ | আপডেট: ০৫ আগস্ট ২০১৯, ১৮:৫৩

আবহাওয়াবিদ নাজমুল হাসান, তাঁর স্ত্রী শারমিন আকতার শাপলা ও সন্তান। ছবি : সংগৃহীত

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আবহাওয়াবিদ নাজমুল হাসানের অন্তঃসত্ত্বা স্ত্রী শারমিন আকতার শাপলা (৩২) মারা গেছেন। আজ সোমবার ভোর ৪টার দিকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নাজমুল হাসান ঢাকার আগারগাঁও আবহাওয়া অফিসের উপপরিচালক। শুক্রবার তিনি দক্ষিণ কোরিয়া যান।

পরিবার সূত্রে জানা গেছে, কোরিয়া যাওয়ার আগে এক ছেলেসহ শাপলাকে জয়পুরহাটের শান্তিনগর মহল্লায় তাঁর শাশুড়ির কাছে রেখে যান নাজমুল। ডেঙ্গুতে আক্রান্ত হলে শনিবার শাপলাকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাঁর অবস্থার অবনতি ঘটায় ওই দিনই সেখান থেকে তাঁকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়।

শাপলার বড় ভাই উজ্জ্বল বলেন, ‘ভোর ৪টার দিকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে শাপলার মৃত্যু হয়।’ তিনি জানান, আজই নাজমুল দেশে ফিরে আসবেন এবং শাপলার মরদেহ দাফনের জন্য জয়পুরহাট নেওয়া হবে।

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক উত্তম কুমার বড়ুয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘গতকাল রোববার দুপুর ১টার দিকে শাপলা শ্বাসকষ্ট নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হন। তাঁর অবস্থা তখন থেকেই খুব খারাপ ছিল। তিনি ৩১ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন। মানে প্রায় আট মাস। শ্বাসকষ্টের সঙ্গে তাঁর প্লাটিলেটের অবস্থাও খুব খারাপ ছিল। প্লাটিলেট কম ছিল বলেই তাঁকে জয়পুরহাট থেকে এখানে ভর্তির পরামর্শ দেন চিকিৎসক। তাঁর প্লাটিলেট কোনোভাবেই বাড়ানো যাচ্ছিল না।’

Advertisement