Beta

নড়াইলে ১৫ জন ডেঙ্গু আক্রান্ত, ৬০০ কিট পাঠালেন মাশরাফি

০৩ আগস্ট ২০১৯, ১১:৪১

এম. মুনীর চৌধুরী, নড়াইল

নড়াইলে ১৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে নড়াইল সদর হাসপাতালে শনিবার সকাল পর্যন্ত ১০ জন এবং কালিয়া ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করে ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

তিনজন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। জেলার মোট ১৫ জন ডেঙ্গু রোগীর মধ্যে কমপক্ষে চার জন নড়াইলেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এর আগে সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগ শনাক্তকরণ কিট না থাকায় হাসপাতালগুলোতে ডেঙ্গু শনাক্ত করা সম্ভব ছিল না।

নড়াইল সদর হাসপাতালের জ্যেষ্ঠ সেবিকা মীনা রাণী সরকার বলেন, ‘আমাদের হাসপাতালে মোট ১০ জন ডেঙ্গু রোগী রয়েছেন। তিনজন সেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন। আসলে ডেঙ্গুর জন্য আলাদা কোনো মেডিসিন নেই। বর্তমানে হাসপাতালে যা আছে তা দিয়েই আমরা চলছি।’

এদিকে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন এক ডেঙ্গু রোগীর স্ত্রী গতকাল শুক্রবার রাতে বলেন, ‘বৃহস্পতিবার ঢাকা থেকে আমাদের রোগী বাড়ি আসার পর আমরা হাসপাতালে এসেছি। তারপর থেকে একটা প্যারাসিটামল ছাড়া আমাদের কিছুই দেওয়া হয়নি। সারা দিনে ডাক্তারও দেখেননি।’

গতকাল শুক্রবার নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ৬০০ কিট পাঠান। এর মধ্যে ৩০০ কিট সদর হাসপাতালের জন্য এবং বাকি ৩০০ কিট লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য বলে জানা গেছে।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসক আঞ্জুমান আরা এসব ডেঙ্গু শনাক্তকরণ কিট সদর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আসাদ-উজ-জামান মুন্সি, পুলিশ সুপার মো. জসিমউদ্দিন, নড়াইল সদর পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস ও সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মশিউর রহমান বাবু।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঘোষণা দেন, তাঁর এলাকার সব ডেঙ্গু রোগীর সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।

Advertisement