Beta

ভৈরবে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স বিতরণ

২০ জুলাই ২০১৯, ২২:৪৯

কিশোরগঞ্জের ভৈরব শহরের কমলপুর মোজাফফর বেপারী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আজ শনিবার টিফিন বক্স বিতরণ করেন ইউএনও ইসরাত সাদমীন। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত সাদমীন। আজ শনিবার দুপুরে শহরের কমলপুর মোজাফফর বেপারী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এই টিফিন বক্স বিতরণ করা হয়।

এ সময় ইউএনও বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার সব শিক্ষার্থীর শিক্ষা উপকরণ ও বিভিন্ন বৃত্তি প্রদানেই তার কার্যক্রম সীমাবদ্ধ রাখেননি। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা যেন খাদ্যের অভাবে শিক্ষালয়ে অনুপস্থিত না থাকে, সেজন্য খাদ্যের ব্যবস্থাও করেছেন। ইতিমধ্যে সেই কার্যক্রম দেশের দারিদ্র্য কবলিত এলাকাগুলোতে শুরু হয়ে গেছে উল্লেখ করে তিনি জানান, পর্যায়ক্রমে এই কার্যক্রম দেশব্যাপী শুরু হবে।

স্কুলগুলোতে দরিদ্র শিক্ষার্থীদের টিফিনের আয়োজন শুরু করতে ইউএনও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিসহ স্থানীয় অর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, আপনাদের এই সহায়তা একটি দরিদ্র পরিবারের শিক্ষার্থীকে তার শিক্ষাজীবন চলমান রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ব্যক্তিগত উদ্যোগে এই টিফিনবক্স বিতরণ কার্যক্রম শুরু করেছেন জানিয়ে ইসরাত সাদমীন বলেন, এই কার্যক্রম উপজেলার সবগুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছড়িয়ে দেওয়া হবে। তিনি তাঁর এই কাজকে অব্যাহত এবং বিস্তৃত করতে সচ্ছল ও দানশীল লোকজনের সহায়তা কামনা করেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা রত্না, ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ মো. জিল্লুর রহমান সরকার, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেফটেন্যান্ট (বিএনসিসি) মো. অহিদুর রহমান, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. লোকমান হোসেন সরকার প্রমুখ।

Advertisement