Beta

বন্যা কবলিত এলাকায় ত্রাণ দেবে আওয়ামী লীগ, দায়িত্ব বণ্টন

২০ জুলাই ২০১৯, ২২:১৯

বাসস

দেশের বিভিন্ন জেলায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। আজ শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠন এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথ সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ত্রাণ বিতরণের জন্য ছয়টি টিম গঠন করা হয়।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ত্রাণ বিতরণ কর্মসূচির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুরে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

প্রতিনিধিদলে রয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের নেতৃত্বে সিরাজগঞ্জ, গাইবান্ধা ও বগুড়া জেলায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে। এ প্রতিনিধিদলে রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ও দলের কার্য নির্বাহী সংসদের সদস্য অধ্যাপিকা মেরিনা জাহান।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে। এ প্রতিনিধি দলে রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো. মিজবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বদরুদ্দিন আহমেদ কামরান ও অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাবুদ্দিন এমপি ও ত্রাণ ও দুযোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশররফ হোসেন এমপির নেতৃত্বে চট্টগ্রাম, বান্দরবান ও ফেনী জেলার বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। এ প্রতিনিধিদলে রয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক এবং পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য দীপঙ্কর তালুকদার এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊশে সিং এমপি।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপুমণি এমপির নেতৃত্বে মুন্সীগঞ্জ ও চাঁদপুর জেলার বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে। এ প্রতিনিধিদলে রয়েছেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদিকা এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও গোলাম রব্বানী চিনু।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে মানিকগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলার বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হবে।

এ প্রতিনিধিদলে রয়েছেন দলের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মির্জা আজম এমপি, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং।

Advertisement